এতিম শিশুদের নিয়ে পুনাকের ভোজের আয়োজন

এতিম শিশুদের নিয়ে পুনাকের ভোজের আয়োজন
প্রণব কুমার সাহা(মাদারীপুর প্রতিনিধি): মাদারীপুরে এতিম শিশুদের কথা চিন্তা করে এগিয়ে এসেছে জেলার পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)। জাতীয় শোক দিবসে এসব এতিম অসহায় শিশুদের নিয়ে আয়োজন করে মধ্যাহ্ন ভোজের। মঙ্গলবার (১৫ আগষ্ট) দুপুরে পুলিশ লাইনের ড্রিল সেডে এই মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। জিহাদ সরদার (৬), ইয়াসিন দেওয়ান (১০), ফাহিম ইসলাম (৮), আব্দুল্লাহ শেখ (৮) এরা সবাই এতিম। এদের মধ্যে কারও বাবা বেঁচে নেই, কারও আবার মা বাবা কেউ বেঁচে নেই। থাকে শহরের খাগদী এলাকার সরকারি শিশু পরিবারে। প্রায় ৮৫ জন এতিম শিশু পড়াশোনা ও বসবাস করছে এই সরকারি শিশু পরিবারে। সরকারি সহায়তায় চলে এই এতিমখানাটি। মোটামুটিভাবে খেয়ে পরে চলছে এখানকার শিশুদের জীবন। তবে ভালো পরিবেশে ভালো খাবার পাওয়া এই ছোট্ট শিশুগুলোর ভাগ্যে হয়তো জুটে না।
দুপুরে এমন খাবার পেয়ে জিহাদ বলে, বাইরের কেউ আমাদের এভাবে ভালো খাবার খাওয়ায়নি। সুন্দর চেয়ার টেবিলে বসে এতো ভালো খাবার এর আগে কখনও খাইনি। তারা আমাদের পোলাও, ডিম, মুরগির মাংস, গরুর মাংস, খাসির মাংসসহ আরও কতো কিছু খায়িয়েছে। আমি ভীষণ খুশি হয়েছি।
জিহাদের মতো উচ্ছ্বাস প্রকাশ করেছে শিশু পরিবারের ইয়াসিন দেওয়ান (১০), ফাহিম ইসলাম (৮), আব্দুল্লাহ শেখ (৮)।  শিশুরা বলে, এখানের ম্যাডামরা আমাদের তাদের পাশে বসিয়ে খাবার খাওয়ায়েছে। খাবার শেষে স্যারেরা আমাদের ডেকে পড়াশোনার বিষয়ে জিজ্ঞেস করেছে। আবার বুকে জড়িয়ে ধরেছে। আমরা অনেক খুশি হয়েছি।ভালো পরিবেশে ভালো ভালো খাবার পেয়ে তখন কি যে খুশি শিশুরা! তাদের এ খুশিতে হাসি ফুটে উঠে আয়োজকদেরও মুখেও।
শিশুদের খাওয়া দাওয়া শেষে কুশলাদি বিনিময়ের পাশাপাশি কিছু মুহূর্তের জন্য খুনশুটিতে মেতে ওঠেন খোদ জেলা প্রশাসক ও পুলিশ সুপারও। শিশুদের কাছে টেনে জড়িয়ে নেয় বাহুবন্ধনে।
আয়োজনের উদ্দেশ্য জানতে চাইলে জেলার পুলিশ নারী কল্যাণ সমিতির সভানেত্রী শিউলী আক্তার জানান, পুনাকের উদ্দেশ্যই হচ্ছে সমাজের অসহায় মানুষের পাশে থেকে তাদের জন্য কাজ করা। এসব এতিম শিশুদের জন্য ভালবাসা ও মমত্ববোধ থেকে আমাদের আজকের এই আয়োজন। আমরা মনে করি এসব শিশুরা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে আগামীতে এগিয়ে আসবে।
এসময় পুলিশ সুপার মোঃ মাসুদ আলম বলেন, ওদের আনন্দ দেখে আমাদেরও ভীষণ ভালো লাগছে। ওদের জন্য সমাজের প্রতিটি মানুষ যদি সাহায্যের হাত বাড়িতে দেয় তাহলে এই শিশুরাও একদিন দেশের সম্পদ হবে।
এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান বলেন, পুনাকের এই আয়োজনটি সত্যিই প্রশংসার দাবি রাখে। এসব এতিম শিশুরা আমাদের সন্তান। আমাদের এ সন্তানদের ডেকে নিয়ে এসে তাদের ভালো খাবার খাওয়ায়েছে। আমি আশা করব ভবিষ্যৎতে পুনাকের এমন মহৎ কাজ চলমান থাকবে।
এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার  (ক্রাইম এন্ড অপস্) মনিরুজ্জামান ফকির, অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) ভাস্কর সাহা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আলাউল হাসান, পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) মাদারীপুরের সাধারণ সম্পাদক রাহিন বিনতে লাবান, কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিংকি সাহা, রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপমা ফারিসা, সহকারী পুলিশ সুপারসহ মাদারীপুর  জেলার সকল অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন ।

Leave a reply

Minimum length: 20 characters ::