বাকেরগঞ্জে শোক দিবস পালিত

বাকেরগঞ্জে শোক দিবস পালিত
সুরুজ তালুকদার (বাকেরগঞ্জ প্রতিনিধি): বাকেরগঞ্জ নানান কর্মসূচীর মধ্য দিয়ে ১৫ আগষ্টের জাতিয় শোক দিবস পালন করা হয়েছে।স্বাধীনতার মহান স্থাপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহদত বার্ষিকী উপলক্ষে ১৫ আগষ্ট সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।
সকাল ১০ টায় উপজেলা অডিটরিয়ামে বাংলাদেশ আওয়ামীলীগ ও উপজেলা প্রশাসনের আয়োজনে এক শোক সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীলের সভাপতিত্বে  অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি শামসুল আলম চুন্নু, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়া, সহকারী কমিশনার ভূমি আবুজর মোঃ ইজাজুল হক।
কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে ছিলেন বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও জাতির জনক বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের আজীবন সদস্য মেজর জেনারেল (অব.) আবদুল হাফিজ মল্লিক, বাংলাদেশ প্রকৌশল বিশ্ব বিদ্যালয় (বুয়েট) ছাত্র লীগের সাবেক সভাপতি ও বিটিআরসির ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মহিউদ্দিন আহমেদ ঝন্টু, বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা ।
উপজেলা নেতৃবৃন্দের মধ্যে ছিলেন সহ-সভাপতি হাফিজুল ইসলাম নান্না, উপজেলা ভাইস চেয়ারম্যন মিজানুর রহমান মিজান, উপজেলা আওয়ামীলীগের সদস্য শওকত হোসেন সিকদার, যুগ্ন সাধারণ সম্পাদক অমল চন্দ্র দাশ শিবু, সৈয়দ মোজাম্মেল, সাংগঠনিক সম্পাদক অধ্যাক্ষ স্বপন দাস।পৌর আওয়ামীলীগের সভাপতি মশিউর রহমান জোমাদ্দার।
এছাড়াও উপজেলা শ্রমিক লীগ সভাপতি আবুল কালাম ডাকুয়া, যুবলীগ সাধারণ সম্পাদক মোকলেসুর রহমান, পৌর যুবলীগ সভাপতি খন্দকার জিয়াউর রহমান রিপন,পৌর যুবলীগ সাধারণ সম্পাদক আবুল কালাম। ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম ডাকুয়া সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
১৪ টি ইউনিয়নের চেয়ারম্যান সহ ইউনিয়ন আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।আলোচনা শেষে বাকেরগঞ্জ অডিটরিয়ামের সামনে থেকে কয়েক হাজার নেতাকর্মী ও সাধারণ জনগনের অংশগ্রহণে বিশাল শোক র‌্যালী বের হয়। র‌্যালীটি কলেজ মাঠে গিয়ে শেষ হয়। অংশগ্রহনকারীরা জানায়, এটা ছিল বাকেরগঞ্জের এযাবত কালের বড় র‌্যালী।
পরে সরকারী কলেজ হল রুমে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে ৭৫ এর ১৫ আগষ্ঠে নিহত সকল শহীদদের জন্য রুহের মাগফিরাত কামনায় দোয়া  করা হয়।এরপরে তবারক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

Leave a reply

Minimum length: 20 characters ::