ঢাকা-বরিশাল মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত- ৩০

ঢাকা-বরিশাল মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত- ৩০

প্রণব কুমার সাহা, মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুরের রাজৈরে ঢাকা-বরিশাল মহাসড়কে যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন উভয় বাসের অন্তত ৩০ জন যাত্রী। রোববার (২১ এপ্রিল) বেলা সাড়ে ১২টার দিকে রাজৈর উপজেলার আলমদস্তা বড় ব্রিজ এলাকার মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, বরিশাল থেকে ছেড়ে আসা হানিফ পরিবহন (ঢাকা মেট্রো-ব ১৪-৬৯৭৫) এর একটি যাত্রীবাহী বাস রাজধানীর ঢাকার দিকে যাচ্ছিল। বাসটি রাজৈর উপজেলার আলমদস্তা বড় ব্রিজ এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা বরিশালগামী কাজী পরিবহন (নাটোর ব ১১-০০৪৬) এর সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় বাসের কমপেক্ষ ৩০ জন যাত্রী আহত হন। পরে স্থানীয় লোকজন আহত যাত্রীদের উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। মুখোমুখি সংঘর্ষে বাস দুটির চালক আটকা পড়ে। পরে রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান হাওলাদারের নেতৃত্বে পুলিশ ও ফায়ার সার্ভিস তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

প্রত্যক্ষদর্শী টুটুল বিশ্বাস নামে এক ব্যক্তি বলেন, দুই বাসের মুখোমুখি সংঘর্ষের পরে বাস দুটির চালক ভেতরে আটকা পড়ে যায়। পরে বাসের সামনের অংশ কেটে তাদের উদ্ধার করে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা।

আহত এক যাত্রী মারুফ হাসান বলেন, কাজী পরিবহনের যাত্রী আমি। ভুরঘাটা নামার কথা ছিল আমার। বাসটি ভালোই চলছিল। আমি মাঝামাঝি সিটে বসা। হঠাৎ সামনে থেকে হানিফ পরিবহনের বাসটি এসে গাড়ির সামনে লাগিয়ে দিলো। পরে বিকট শব্দ আর ঝাঁকিতে বাসে থাকা সবাই হুমড়ি খেয়ে পড়ে। আমি সিট থেকে পড়ে গেয়েছিলাম। অল্পের মধ্যে বেঁচে গেছি।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান হাওলাদার বলেন, দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে বেশি কিছু যাত্রী আহত হয়েছেন। তবে নিহতের খবর পাওয়া যায়নি। বাস দুটির চালক ভেতরে আটকা পড়েছিল। পরে
আমার নেতৃত্বে ফায়ার সার্ভিসের সহযোগিতায় আমরা তাদের উদ্ধার করি।

দুর্ঘটনার পরে মহাসড়কের উভয়পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। কিছুক্ষণ পরেই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে ফের যান চলাচল শুরু হয় জানান ওসি।

Leave a reply

Minimum length: 20 characters ::