চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটে লঞ্চ চলাচল বন্ধ

চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটে লঞ্চ চলাচল বন্ধ

চাঁদপুর: উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপের কারণে চাঁদপুর নৌ-বন্দরকে স্থানীয়ভাবে ২ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। যার কারণে চাঁদপুর-নারায়ণগঞ্জের মধ্যে চলাচলকারী ছোট লঞ্চগুলো চলাচল বন্ধ রয়েছে।

শুক্রবার (২৩ অক্টোবর) সকাল ৭টা থেকে এ রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ) কর্তৃপক্ষ, চাঁদপুর।

চাঁদপুর লঞ্চ মালিক প্রতিনিধি বিপ্লব সরকার বলেন, ৬৫ ফুটের চেয়ে ছোট লঞ্চ অর্থাৎ এক তলা লঞ্চগুলো বন্ধ রাখা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত এসব লঞ্চ চলাচল করছিল।

চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা কাউছার আহমেদ বলেন, বৃহস্পতিবার থেকেই আবহাওয়া খারাপ। আবহাওয়া আরও খারাপ হওয়ায় শুক্রবার সকাল থেকে চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটের সব লঞ্চ চলাচল পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। আবহাওয়া দপ্তর থেকে চাঁদপুরে ২ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। তবে চাঁদপুর-ঢাকা রুটের সবগুলো লঞ্চ সিডিউল অনুযায়ী ছেড়ে যাচ্ছে।

চাঁদপুর জেলা আবহাওয়া অফিসের কর্মকর্তা শাহ্ মোহাম্মদ শোয়েব বলেন, চাঁদপুরে শুক্রবার (২৩ অক্টেবার) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৭৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। চাঁদপুর নদী উপকূলীয় এলাকায় ৩-৫ ফুট উচ্চতায় বায়ুতাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

এদিকে সকাল থেকে চাঁদপুরে থেমে থেমে আবার কখনো মুষলধারে বৃষ্টি হচ্ছে। যার কারণে স্বাভাবিক জীবনযাত্রা অনেকটা ব্যাহত হচ্ছে। সড়কগুলোতে যানবাহন চলাচল নেই বললেই চলে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে বিদ্যুৎ স্পর্শ হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা