পাটুরিয়ায় পারের অপেক্ষায় সাত শতাধিক যানবাহন

পাটুরিয়ায় পারের অপেক্ষায় সাত শতাধিক যানবাহন

মানিকগঞ্জশিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি ঘাট বন্ধ এবং দুর্গাপূজার কারণে যানবাহনের বাড়তি চাপ পড়েছে পাটুরিয়া ঘাট এলাকায়। ছোট গাড়ি (প্রাইভেটকার) ও যাত্রীবাহী পরিবহনের চাপ থাকায় পণ্যবোঝাই ট্রাক পারাপার বন্ধ রাখা হয়েছে।

শুক্রবার (২৩ অক্টোবর) বেলা ১১টার দিকে পাটুরিয়া ঘাট পয়েন্টে নৌপথ পারের অপেক্ষায় রয়েছে সাত শতাধিক যানবাহন। বেলা যতো বাড়ছে যানবাহনের সারি ততই দীর্ঘ হচ্ছে এমন চিত্র দেখা যায় ঘাট এলাকায়।

পাটুরিয়া ঘাটে দ্বায়িত্বরত ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) জাসেলউর রহমান  বলেন, পাটুরিয়া ঘাট পয়েন্টে প্রচুর যানবাহনের চাপ রয়েছে। ছোট গাড়ি ও যাত্রীবাহী পরিবহনের বাড়তি চাপ থাকায় অগ্রাধিকার ভিত্তিতে ওই সব গাড়িগুলোকে পার করা হচ্ছে এবং পণ্যবোঝাই ট্রাক পারাপার বন্ধ রাখা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা পয়েন্টের ডিজিএম জিল্লুর রহমান  বলেন, দুর্গাপূজা এবং শুক্রবার হওয়ায় ভোর থেকেই ছোট গাড়ির চাপ রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীবাহী পরিবহনের চাপও বাড়ছে। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী পরিবহন, জরুরি পণ্যবোঝাই ট্রাক, অ্যাম্বুলেন্স, ওষুধের গাড়ি পার করা হচ্ছে এবং পাঁচ নম্বর ঘাট দিয়ে সরাসরি ছোট গাড়ি (প্রাইভেটকার) পার করা হচ্ছে।

এছাড়া পাটুরিয়া দুটি ট্রাক ট্রার্মিনালে সাড়ে তিন শতাধিক পণ্যবোঝাই ও উথুলী সংযোগ মোড়ে আরো কিছু ট্রাক আটকিয়ে রাখা হয়েছে। অন্য যানবাহনের চাপ কমে এলে পণ্যবোঝাই ট্রাক পার করা হবে। বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৯টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে বিদ্যুৎ স্পর্শ হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা