বৈরী আবহাওয়া: হাতিয়ায় নৌযান চলাচল বন্ধ 

বৈরী আবহাওয়া: হাতিয়ায় নৌযান চলাচল বন্ধ 

নোয়াখালী: দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত থাকায় নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে মূল ভূখণ্ডের সব ধরনের নৌ যোগাযোগ বন্ধ করেছে প্রশাসন।

শুক্রবার (২৩ অক্টোবর) সকাল থেকে নৌ যোগাযোগ বন্ধ রাখা হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নৌ যোগাযোগ বন্ধ থাকবে।

এদিকে, সকাল থেকে হাতিয়ায় মুষলধারে বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও ধমকা হাওয়া বয়ে যেতে দেখা গেছে। গ্রামের অনেক সড়কে গাছপালা পড়ে মানুষের স্বাভাবিক চলাচল ব্যাহত হচ্ছে। আকাশ মেঘলা হয়ে অনেকটা অন্ধকার হয়ে গেছে। এছাড়া ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত থাকায় হাতিয়া উপজেলায় ১৭৭টি সিপিপির (ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি) ইউনিটে একটি করে সিগন্যাল পতাকা উত্তোলন করা হয়েছে।

সিপিপি হাতিয়ার কর্মকর্তা বদিউজ্জামান বলেন, আমাদের ১৭৭টি ইউনিটে তিন হাজার ৫৪০ জন স্বেচ্ছাসেবককে সব সময় প্রস্তুত থাকতে বলা হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড়ের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে মাইকিং করে জনগণকে সতর্ক করার ব্যবস্থা করা হয়েছে।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন  বলেন, আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত হাতিয়ার সঙ্গে ঢাকা, চট্টগ্রাম ও জেলা সদরের সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে। এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১১টি ইউনিয়নের চেয়ারম্যানদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

ব্রাহ্মণবাড়িয়ায় মোটরসাইকেল-অটোরিকশার সংঘর্ষে নিহত ১

নাটোরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২