অতিরিক্ত জেলা প্রশাসকের সামনে মারধর

অতিরিক্ত জেলা প্রশাসকের সামনে মারধর

বরিশাল সরকারি বালিকা বিদ্যালয়ে ৩ দশক আগের পুরনো মালামাল প্রকাশ্য নিলাম অনুষ্ঠানে প্রতিদ্বন্দ্বীদের হামলায় ২ জন আহত হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাসের উপস্থিতিতে মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে স্কুল চত্ত্বরে এই ঘটনা ঘটে।

জেলা প্রশাসন সূত্র জানায়, সরকারি বালিকা বিদ্যালয়ে ৩০ থেকে ৪০ বছরের ৩টি গাড়ির অবশিস্টাংশ অরক্ষিত অবস্থায় পড়ে আছে। অযত্নে গাড়িগুলো এখন বর্জ্যাংশে পরিনত হয়েছে। এছাড়া সরকারি বালিকা বিদ্যালয়ের ভবন মেরামত ও সংস্কারের পর অব্যবহৃত কিছু পুরনো রড ও কাঠসহ অন্যান্য সামগ্রী পড়ে ছিলো দির্ঘদিন ধরে।

গত ১৫ সেপ্টেম্বর সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ৩টি গাড়ির বর্জ্যাংশ ও পুরনো মালামাল নিলামে বিক্রির টেন্ডার আহ্বান করেন প্রধান শিক্ষক মাহবুবা হোসেন। পূর্ব নির্ধারিত দিনে অতিরিক্ত জেলা প্রশাসকের উপস্থিতিতে প্রকাশ্য নিলাম বিক্রিতে ১১ জন ব্যক্তি ও প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন।

এক পর্যায়ে বজলুর রহমান বাঘা নামে এক ব্যক্তি ৬৮ হাজার টাকা দর হাকালে প্রতিদ্বন্দ্বী মিলন মুন্সি ও শাহিন ওরফে কার্টন শাহিনসহ তাদের সহযোগীরা অংশগ্রহণকারী বাঘা ও মো. মনির নামে ২ জনকে মারধর করে। এ সময় সাময়িক উত্তেজনা ছড়িয়ে পড়লেও প্রশাসন ও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার দাস বলেন, প্রকাশ্য নিলামে কিছুটা উত্তেজনার সৃষ্টি হয়। তবে পুলিশের সহযোগীতায় তাৎক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে বড় ধরনের কোন অঘটন ঘটেনি। সরকারী ৫৪ হাজার ৩শ’ ৩৮ টাকা দরের বিপরীতে নিলামে সর্বোচ্চ দরদাতা রশিদ মুন্সি ৯০ হাজার টাকায় ৩টি গাড়ির বর্জ্যাংশ সহ পুরনো অব্যহত মালামাল কিনে নেয় বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা

মাদারীপুরে গাড়ির চাপায় মানসিক ভারসাম্যহীন এক মহিলা নিহত