চসিকে প্রকৌশল বিভাগের ১৮ জনকে বদলি

চসিকে প্রকৌশল বিভাগের ১৮ জনকে বদলি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রকৌশল বিভাগের ১৮ জনকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার চসিকের প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ এ আদেশ জারি করেন।

বদলিকৃতদের দ্রুত নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। প্রকৌশল বিভাগের যান্ত্রিক শাখার উপ-বিভাগের কাজের গতি আনতে এ বদলি করা হয়েছে বলে অফিস আদেশে উল্লেখ করা হয়।

অভিযোগ আছে, চসিকের প্রকৌশল বিভাগের যান্ত্রিক শাখায় তেল চুরি, সিএনজি স্টেশন, সাগরিকায় গার্ভেজ প্রকল্পসহ বিভিন্ন বিভাগে নানা অনিয়ম দীর্ঘদিন ধরে চলে আসছে। সর্বশেষ নতুন প্রশাসক খোরশেদ আলম সুজন দায়িত্ব গ্রহণের কয়েক দিন পর প্রকাশ্যেই চসিক পরিচালিত মেমন হাসপাতালের একটি অ্যাম্বুলেন্স থেকে তেল চুরির বিষয়টি ধরা পড়ে। পরদিনই চালককে বরখাস্ত করা হয়। পরে এ নিয়ে সর্বত্র আলোচনা-সমালোচনা শুরু হয়।

চসিকের প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ বলেন, ‘যান্ত্রিকের উপবিভাগের কাজে শৃঙ্খলা ও গতিশীলতা আনতে কিছু কর্মকর্তা-কর্মচারিকে বদলি করা হয়েছে। এটা বিভাগের নিয়মিত ধারাবাহিক বদলি।’

জানা যায়, চসিকের নতুন প্রশাসক দায়িত্ব গ্রহণ করেন গত ৬ আগস্ট। এরপর থেকেই তিনি বিভিন্ন শাখায় দীর্ঘদিন ধরে এক পদে দায়িত্বপালন করছেন এমন কর্মকর্তা-কর্মচারিদের বদলি করা শুরু করেন। ইতোমধ্যে চসিকের রাজস্ব শাখায় ২৪ জন, ভূ-সম্পত্তি শখায় ১৫ জন, ৪১ ওয়ার্ড সচিবসহ ৪৮ জন, স্বাস্থ্য বিভাগের ১৬৮ জন, সর্বশেষ প্রকৌশল বিভাগের যান্ত্রিক শাখার ১৮ জনকে বদলি করা হয়।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

ঢাকা-বরিশাল মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত- ৩০

বাগআঁচড়া চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার যুবক