চাষির ফলন্ত পেয়ারা গাছ কেটে নিলো

চাষির ফলন্ত পেয়ারা গাছ কেটে নিলো

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার করিমপুর মাঠে হারুন অর-রশিদ (৫৫) নামের এক প্রান্তিক কৃষকের দু’বিঘা জমির পেয়ারা বাগান কেটে সাবাড় করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। বৃহস্পতিবার সকালে নিজ পেয়ারা ক্ষেতে ফলন্ত কাটা গাছ দেখে হতাশ হয়ে পড়েন ওই চাষি।

ঘটনাটি মঙ্গলবার রাতের কোনো সময় হয়েছে বলে ধারণা চাষির। এ ঘটনায় জীবননগর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। পেয়ারা চাষি হারুন অর-রশিদ জীবননগর উপজেলার হাসাদহ ইউনিয়নের করিমপুর গ্রামের মৃত হাকিম সরকারের ছেলে।

হারুন অর-রশিদ জানান, এক বছর আগে তিনি বাড়ির অদূরে দু’বিঘা জমিতে বাণিজ্যিক ভিত্তিতে পেয়ারা বাগান গড়ে তোলেন। বর্তমানে প্রতিটি গাছ ফল-ফুলে ভরে উঠেছে। এ অবস্থায় কে বা কারা রাতের আধারে তার গাছগুলো কেটে দিয়েছে। এতে তার অন্তত তিন লাখ টাকার ক্ষতি হয়েছে।

তিনি আরও জানান, প্রতিটি পেয়ারা গাছ বাঁশের শলা দিয়ে বাঁধা থাকায় দুর্বৃত্তরা গাছের নিচ থেকে কেটে দিলেও গাছ খাড়া ছিলো। ফলে প্রথমদিকে ব্যাপারটি বোঝা যায়নি। তবে বৃহস্পতিবার সকালের দিকে গাছগুলো নেতিয়ে পড়ায় বিষয়টি বুঝতে পারেন তিনি।

হাসাদহ ইউনিয়ন পরিষদের মেম্বার আব্দুল গনি বলেন, ‘ঘটনাটি শোনার পর আমি সরজমিনে জমিতে যাই এবং বাগানের সমস্ত গাছই কাটা দেখি। ঘটনাটি দুঃখজনক।’ তিনি আরও বলেন, ‘আমার জানা মতে হারুন অর-রশিদ একজন ভাল মানুষ। এলাকায় তার সাথে কারো বিরোধ নেই।’

জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, ঘটনার ব্যাপারে ক্ষতিগ্রস্ত কৃষক হারুন অর-রশিদ একটি জিডি করেছেন। এ ব্যাপারে পুলিশ অনুসন্ধান চালাচ্ছে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে বিদ্যুৎ স্পর্শ হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা