বার্সার ৪ খেলোয়ারকে নতুন ক্লাব খুঁজতে বললেন কোচ

বার্সার ৪ খেলোয়ারকে নতুন ক্লাব খুঁজতে বললেন কোচ

আগামী মৌসুম শুরুর আগে চার সুপারস্টার লুইস সুয়ারেস, আর্তুরো ভিদাল, ইভান রাকিতিচ এবং স্যামুয়েল উমতিতিকে নতুন ক্লাব খুঁজতে বলেছেন বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যান। মঙ্গলবার (২৫ আগস্ট) এক প্রতিবেদনে এমনটাই দাবি করেছে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম মেট্রো।

 

কিকে সেতিয়েন বরখাস্ত হওয়ার পর কোম্যান ক্যাম্প ন্যুয়ে এসেছেন গত সপ্তাহে। ডাচ কোচের আসার পর থেকে গুঞ্জন শোনা যাচ্ছে, বার্সার কয়েকজন তারকাকে বিক্রি করে দেওয়ার খবর। ক্লাব কর্তৃপক্ষও চায়, সবকিছু ঢেলে সাজাতে।

আয়াক্স ও এভারটনের সাবেক কোচ কাতালোনিয়ায় আসার পর তার পরিকল্পনার অংশ হিসেবে প্রথম কাজটি করেন, অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে সাক্ষাৎ। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ ব্যবধানে বিধ্বস্ত হওয়ার পর জোর গুঞ্জন ওঠে, আর্জেন্টাইন ফরোয়ার্ডের ক্যাম্প ন্যু ছাড়ার কথা।

যার জন্য শুরুতেই মেসির সঙ্গে আলোচনায় বসেন কোম্যান। কি নিয়ে আলোচনা হয়েছে, তা প্রকাশ না হলেও ৩৩ বছর বয়সী তারকার বার্সা ছাড়ার গুঞ্জন অনেকটা থেমে গেছে। ডাচ কোচও আশাবাদী, মেসির ক্যাম্প ন্যু না ছাড়ার বিষয়ে।

তবে মেসিকে না ছাড়ার পক্ষে ডাচ কোচ তার স্কোয়াডে চান না দলের আরেক অভিজ্ঞ তারকা সুয়ারসেকে। বার্সার সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তৃতীয় স্থানে আছেন উরুগুইয়ান ফরোয়ার্ড। ৭৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে লিভারপুল ছেড়ে ক্যাম্প ন্যুয়ে আসার পর ২০১৫ সালে চ্যাম্পিয়নস লিগ জিতেছেন ৩৩ বছর বয়সী তারকা। কিন্তু বয়সের সঙ্গে চোটজর্জর সুয়ারেসকে নিজের পরিকল্পনায় রাখছেন না কোম্যান, এমনটাই শোনা যাচ্ছে।

আরেক বয়স্ক তারকা রাকিতিচের বার্সা ছাড়ার কথা নতুন নয়। গত মৌসুম থেকে ক্রোয়াট মিডফিল্ডারের প্রায় নির্ধারিত জায়গা হয়ে গেছে বেঞ্চ। ২০১৪ সালে সেভিয়া ছেড়ে বার্সায় যোগ দেওয়া ৩২ বছর বয়সী রাকিতিচ যে কোম্যানের স্কোয়াডেও জায়গা পাবেন না, তেমনটাই ভাবা হচ্ছে।

একই ব্যাপার ভিদালের ক্ষেত্রেও। গত মৌসুমেও চিলিয়ান মিডফিল্ডারকে ছেড়ে দেওযার গুঞ্জন শোনা গিয়েছিল। বয়সের সঙ্গে সঙ্গে ফর্মও পড়তির দিকে ভিদালের। জুভেন্টাস-বায়ার্ন মিউনিখের সাবেক তারকার বয়স হয়ে গেছে ৩৩। কোম্যানও তার স্কোয়াডে বয়স্ক কাউকে রাখার পক্ষপাতি নন। ভিদাল হয়তো ফের তার পুরনো ঠিকানা তুরিনে ফিরে যেতে পারেন।

সুয়ারেস-রাকিতিচ-ভিদালের মতো ত্রিশোর্ধ্ব নন উমতিতি। তবুও ২৬ বছর বয়সী সেন্টার-ব্যাককে নিজের রক্ষণভাগ সাজানোর পরিকল্পনার সঙ্গে রাখতে চাচ্ছেন কোচ কোম্যান, দাবি মেট্রোর।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

কুমিল্লার সাম্রাজ্য ভেঙে বরিশালের লঞ্চে বিপিএল ট্রফি

নির্বাচনে জেতার পরদিনই মিরপুরে অনুশীলনে সাকিব