তুরস্ক মিশন দুই কোটি ২৬ লাখ টাকা ফেরত দিয়েছে

তুরস্ক মিশন দুই কোটি ২৬ লাখ টাকা ফেরত দিয়েছে

ঢাকা: তুরস্কের আঙ্কারায় বাংলাদেশ মিশন থেকে সরকারের কোষাগারে দুই কোটি ২৬ লাখ টাকা ফেরত দেওয়া হয়েছে। সেখানের দূতাবাসের স্থায়ী ভবন নির্মাণ শেষে অতিরিক্ত এই অর্থ ফেরত দেওয়া হয়।

তুরস্কের আঙ্কারার বাংলাদেশ মিশন জানায়, বাংলাদেশ ভবন নির্মাণে বরাদ্দ ছিল ৪৫ কোটি ৭৬ লাখ টাকা। তবে এই ভবন নির্মাণ শেষে ২ কোটি ২৬ লাখ টাকা ব্যয় হয়নি। সেই টাকা বাংলাদেশ সরকারের কোষাগারে ফেরত দেওয়া হয়েছে।

২০১২ সালে বাংলাদেশ ভবন কমপ্লেক্স নির্মাণ শুরু হয়। সে সময় এই ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলতি বছর ৩ সেপ্টেম্বর ভবন নির্মাণ শেষ হয়েছে। সোমবার (১৪ সেপ্টেম্বর) এই ভবন উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি উদ্বোধন করবেন। সে সময় উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ও তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসুগ্লু।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন রোববার (১৩ সেপ্টেম্বর) সকালে তুরস্কের উদ্দেশে ঢাকা ছেড়েছেন। সেখানে বাংলাদেশ ভবন উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

তুরস্ক সফরকালে সেদেশের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসুগ্লুর সঙ্গে বৈঠক হতে পারে ড. মোমেনের। এছাড়া বিভিন্ন ব্যক্তির সঙ্গে বৈঠকের প্রস্তুতি চলছে। সফর শেষে পররাষ্ট্রমন্ত্রী ১৬ সেপ্টেম্বর দেশে ফিরবেন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

মমতার বিরুদ্ধে হাইকোর্টে অভিযোগ গৃহীত

আরও তিন অঙ্গরাজ্য ট্রাম্পের ঝুলিতে