৮৯ রানে আফগানিস্তানকে হারিয়ে সুপার ফোরে বাংলাদেশ

৮৯ রানে আফগানিস্তানকে হারিয়ে সুপার ফোরে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: সমীকরণের হিসেবেই ম্যাচটা বাংলাদেশের জন্য কঠিন ছিল। হেরে গেলেই এশিয়া কাপ থেকে পাততাড়ি গুটিয়ে বাড়ি ফিরতে হতো।

মেহেদি হাসান মিরাজ আর নাজমুল হোসেন শান্তর হৃদয়জুড়ানো দুই সেঞ্চুরিতে বাংলাদেশ এশিয়া কাপে নিজেদের সর্বোচ্চ ৩৩৪ রান করার পরও তবু অস্বস্তি ছিল, লাহোরের পিচটা যে পাটা। এখানে বোলারদের জন্য তেমন কিছু নেই, আর আফগানিস্তানের ব্যাটিং অর্ডারে ঝড় তোলার মতো ব্যাটসম্যান কম নেই।

আফগান ইনিংসের পরতে পরতে শঙ্কা ছিল। কখনো ইব্রাহিম জাদরান, কখনো হাশমতউল্লাহ শহীদি দাঁড়িয়ে যান, আর বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের শঙ্কা বাড়ে – এই পিচে না এত রানও তাড়া করে ফেলে আফগানিস্তান!

এরপর আবার শঙ্কা ছড়াল রান রেটের হিসাব। বাংলাদেশের তো শুধু জিতলেই হতো না, আগের ম্যাচে শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হেরে যাওয়ায় আজ বড় ব্যবধানেই জিততে হতো।

এত প্যাঁচ, এত সমীকরণ…! অবশেষে লাহোরে আজ কঠিন সমীকরণে বারেবারে শঙ্কা জাগানো এই ম্যাচ বাংলাদেশ জিতে গেল ৮৯ রানে। টিকে রইল এশিয়া কাপে। আগামী মঙ্গলবার শ্রীলঙ্কার কাছে আফগানিস্তান হেরে গেলে কথাই নেই, বাংলাদেশ চোখ বন্ধ করে চলে যাবে সুপার ফোরে। আর আফগানিস্তান জিতলে তখন হিসেবটা হবে রানরেটের।

 

Leave a reply

Minimum length: 20 characters ::