দ্বাদশ সংসদ নির্বাচনে ১০টি আসনে অংশ নেবে সাম্যবাদী দল (এম.এল)

দ্বাদশ সংসদ নির্বাচনে ১০টি আসনে অংশ নেবে সাম্যবাদী দল (এম.এল)

আবু নোমান::

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে, বাংলাদেশের সাম্যবাদী দল ১৪ দল জোটগতভাবে দলীয় প্রার্থী নিয়ে মোট ১০টি আসনে নির্বাচনে অংশ নিবে

শনিবার সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সাইমুম হকের পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়।বিবৃতিতে বলা হয়, শুক্রবার ও শনিবার দুই দিনব্যাপী কেন্দ্রীয় কার্যালয়ে দলের এই সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী, ১৪ দলীয় জোটের শীর্ষনেতা কমরেড দিলীপ বড়ুয়া।

কমরেড দিলীপ বড়ুয়া তাঁর বক্তব্যে বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবশ্যই সাংবিধানিকভাবেই অনুষ্ঠিত হবে নতুবা সাংবিধানিক বিধি ব্যবস্থার একটা চরম ব্যাত্যয় ঘটবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাম্যবাদী দল ১৪ দলীয় জোটগতভাবে এবং দলীয় প্রার্থী নিয়ে মোট ১০টি আসনে নির্বাচনে অংশগ্রহণ করবে। মহান মুক্তিযুদ্ধে পরাজিত শক্তিরা দেশের অভ্যন্তরীণ রাজনীতিতে পর্যায়ক্রমে নানান ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। বিশেষ করে বর্তমান অবস্থায় মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের অভাবনীয় উন্নয়নে সেই ৭১’র পরাজিত শক্তি ও তাদের দেশীয় ও দেশের বাইরের মিত্ররা ভিষনভাবে ঈর্ষান্বিত। যেনতেন ভাবে তারা দেশের অভ্যন্তরীণ রাজনীতিকে অস্থিতিশীল করে ঘোলাপানিতে মাছ শিকারের কৌশল অবলম্বন করেছে। এই অশুভ শক্তির বিরুদ্ধে দেশের সকল দেশপ্রেমিক ও প্রগতিশীল শক্তিকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয় এবং সাংবিধানিক বিধিবিধান মোতাবেক দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের ভেতর দিয়ে দেশের রাজনৈতিক স্থিতিশীলতা রক্ষায় ভূমিকা রাখার আহ্বান জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

Leave a reply

Minimum length: 20 characters ::