৩রা অক্টোবর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাম্যবাদী দল(এম-এল) ঢাকা মহানগরের বর্ধিত সভা

৩রা অক্টোবর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাম্যবাদী দল(এম-এল) ঢাকা মহানগরের বর্ধিত সভা
ছবিঃ সংগ্রহীত
আবু নোমান::
বাংলাদেশের সাম্যবাদী দল (এম-এল)এর প্রতিষ্ঠার (৫৬ বছরপূর্তি) উপলক্ষে আয়োজিত সমাবেশ সফল করতে ঢাকা মহানগর আহ্বায়ক কমিটির বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২২ সেপ্টেম্বর ) সাম্যবাদী দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়। বর্ধিতসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী কমরেড দিলীপ বড়ুয়া।
প্রধান অতিথির বক্তব্যে  ১৪ দলের অন্যতম শীর্ষনেতা কমরেড দিলীপ বড়ুয়া বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে বিজয়ের লক্ষ্যে কাজ করতে হবে। মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি ও সাম্রাজ্যবাদী শক্তির যৌথভাবে বাংলাদেশে একটি অরাজনৈতিক সরকার প্রতিষ্ঠিত ও রাজনৈতিক অস্থিতিশীল পরিস্থিতি তৈরী করতে বিভিন্ন অপকৌশলে লিপ্ত রয়েছে। জিয়া-এরশাদের সামরিক শাসনকে অসাম্প্রদায়িক রাজনৈতিক ধারা পরাজিত করে এদেশের জনগণের মুক্তিযুদ্ধের ধারাকে সাংবিধানিক প্রক্রিয়ায় এগিয়ে নিয়ে দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির দিকে এগিয়ে নিচ্ছে। এই ধারাকে অব্যাহত রাখতে অসংবিধানিক ধারা এবং সাম্রাজ্যবাদীদের চক্রান্ত রুখতে হবে। এই লক্ষ্যে দ্বাদশ সংসদ নির্বাচন মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয়, সকল দেশপ্রেমিক মানুষকে একযোগে কাজ করতে আহ্বান জানান।
ঢাকা মহানগরের আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির সদস্য  সাইমুম হকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য সুলতান আহমেদ বিশ্বাস, মহানগর সদস্য জয়নাল আবদীন বাবু, হযরত মোল্লা, পলাশ মিয়া, নোমান, রাসেল, যুগ্ম আহ্বায়ক মামুনুর রশীদ, মো. সিরাজ,এস.এম কিবরিয়া, মুরাদ, কামরুল সহ মহানগর ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
বর্ধিত সভা শেষে প্রতিষ্ঠাবার্ষীকি সফল করতে নেতাকর্মীদের দিকনির্দেশনা দেন মহানগরের আহ্বায়ক সাইমুম হক।

Leave a reply

Minimum length: 20 characters ::