সাকেপে বাংলাদেশের পক্ষে প্রথম মহাপরিচালক ড.মাছুমুর রহমান

সাকেপে বাংলাদেশের পক্ষে প্রথম মহাপরিচালক ড.মাছুমুর রহমান

এসময় মন্ত্রী দক্ষিণ এশিয়ার দেশগুলোতে জলবায়ু পরিবর্তনের বিভিন্ন ক্ষতিকর দিক এবং এর থেকে উত্তরণে সাকেপের ভূমিকা নিয়ে আলোচনা করেন।কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দক্ষিণ এশিয়ায় পরিবেশ ও জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় SACEP গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।কৃষিমন্ত্রী বাংলাদেশ থেকে প্রথমবারের মতো নবনিযুক্ত মহাপরিচালককে অভিনন্দন জানান এবং তাকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। মন্ত্রী আশা প্রকাশ করেন, পরিবেশ ও জলবায়ু সুরক্ষায় দক্ষিণ এশীয় অঞ্চলে আগামী দিনগুলোতে বাংলাদেশের ভূমিকা ও নেতৃত্ব আরো সুদৃঢ় হবে।

সাকেপের সদস্য দেশগুলো বাংলাদেশ, ভুটান, শ্রীলংকা, মালদ্বীপ, ভারত, পাকিস্তান, নেপাল ও আফগানিস্তান। সাকেপের মাধ্যমে পারস্পরিক সহযোগিতা, টেকনোলজি ট্রান্সফার, সচেতনতা বৃদ্ধি ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে এ অঞ্চলে পরিবেশ ও জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ নেতৃত্ব দিয়ে একসঙ্গে কাজ করবে।

বাংলাদেশ এই প্রথমবারের মত সাকেপের মহাপরিচালক পদ পেয়েছে। নবনিযুক্ত মহাপরিচালক ও সরকারের যুগ্ম সচিব ড. মাছুমুর রহমান বর্তমানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক হিসেবে কর্মরত রয়েছেন। এর আগে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও পটুয়াখালী জেলার সফলতা ও সুনামের সঙ্গে জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেছেন।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া