ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৩ লাখ ২৮ হাজার শিশু

ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৩ লাখ ২৮ হাজার শিশু

কুড়িগ্রামকুড়িগ্রামের ৯ উপজেলায় এবার তিন লাখ ২৮ হাজার ৪০৩ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ইপিআই (সম্প্রসারিত টিকাদান কর্মসূচি) কেন্দ্রগুলোতে আগামী ৪ অক্টোবর থেকে এ কার্যক্রম শুরু করা হবে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত এক কর্মশালায় এ তথ্য জানানো হয়। জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে এ কর্মশালায় অনুষ্ঠিত হয়।

কুড়িগ্রামের সিভিল সার্জন ডা: হাবিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- ডেপুটি সিভিল সার্জন ডা. বোরহান উল সিদ্দিকী, সদর উপজেলা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ। অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে বিস্তারিত তথ্য উপস্থাপন করেন প্রোগ্রাম অর্গানাইজার মো. আব্দুল হান্নান।

কর্মশালায় জানানো হয়, জেলার ৯ উপজেলায় ১৮৭৩টি কেন্দ্রে মোট তিন লাখ ২৮ হাজার ৪০৩ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৩৫ হাজার ৭৮৯ শিশুকে একটি করে নীল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৯২ হাজার ৬১৪ জন শিশুকে একটি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

এবারে জেলায় তিনটি পৌরসভাসহ ৯টি উপজেলায় ৪৪৮জন স্বাস্থ্যকর্মী, ২৩৮জন পরিবার পরিকল্পনা কর্মী এবং ২২৮জন সুপারভাইজার কার্যক্রম পরিচালনায় অংশ নেবেন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া