চাঁদপুরে তামপাত্রা বেড়ে যাওয়ায় স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত

চাঁদপুরে তামপাত্রা বেড়ে যাওয়ায় স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত
চাঁদপুর প্রতিনিধি : সারাদেশের ন্যয় চাঁদপুর জেলায় প্রায় একই পর্যায়ে তাপমাত্র বয়ে যাচ্ছে। রাতে কিছুটা কমলেও সূর্যোদয়ের সাথে সাথে বাড়তে থাকে তাপমাত্রা। আবহাওয়া অফিস বলছে- গত কয়েকদিনে চাঁদপুর জেলায় গড়ে সর্বনিম্ন তাপমাত্রা ২৫-২৬ ডিগ্রি সেলিসিয়াস এবং সর্বোচ্চ ৩৯-৪০ ডিগ্রি সেলিসিয়াস।
রবিবার (১৬ এপ্রিল) সকাল থেকেই তাপমাত্রা বেড়ে চলছে। তাপমাত্রা বাড়ার সাথে সাথে ব্যবহার বেড়ে যাচ্ছে বিদ্যুতের। যার কারণে চাহিদার আলোকে বিদ্যুৎ সরবরাহ করতে পারছে না বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চাঁদপুর বিক্রয় ও বিতরণ বিভাগ। গত কয়েকদিন দিন ও রাতে বিদ্যুতের নিয়মিত লোডশেডিং চলছে।
এদিকে গত কয়েকদিনের তামপাত্রা বেড়ে যাওয়ায় বিদ্যুতের চাহিদা বেড়ে যায়। বিদ্যুৎ বিভাগের লোকজন নামাজ, ইফতার, সেহরীর সময়ে বিদ্যুৎ বন্ধ করায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ প্রকাশ করতে দেখাগেছে। এসব বিষয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকটও অভিযোগ দিয়েছে ভোক্তারা।
এই প্রসঙ্গে চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান জেলা সমন্বয় কমিটির সভায় বলেন, বিদ্যুতের ইদানিং একটু বেশি সমস্যা হচ্ছে। সারাদেশে তীব্র তাপদাহের কারণে এই বিদ্যুৎ সমস্যা। বিদ্যুৎ নিয়ে আমার কাছেও অভিযোগ আছে। সারাদেশের সবগুলি বাসাতেই এখন লাইট, ফ্যান ও এসি চলছে। যার একদম পুরো চাপটি দেশের জাতীয় গ্রীডে গিয়ে পড়ে। এক্ষেত্রে আমাদের উভয়ের সহনশীলতার পরিচয় দিতে হবে। বিদ্যুৎ অফিসেরও সহনশীল করার জন্যে অনুরোধ করা হচ্ছে। ইফতার, সাহরী, নামাজের সময়টার দিকে একটু খেয়াল রাখা দরকার।
এদিকে, প্রচন্ড তাপদাহ ও গরমে শুধমাত্র শহরেই নয়, গ্রামের মানুষে অনেকটা অতীষ্ঠ। কারণ পল্লী বিদ্যুতের চাহিদা অনুসারে সরবরাহ আগ থেকেই কম। এরপর গরমে চাহিদা বেড়ে যাওয়ায় তাদের অবস্থা বেহাল। সাধারণ খেটে খাওয়া মানুষগুলোও কৃষি জমিতে নামতে পারছে না। অনেক কষ্টের মধ্যে দিন অতিহবাহিত হচ্ছে কৃষক ও শ্রমিকদের। গ্রামে ছোট শিশু-কিশোরদেরকে গরমে নদী ও পুকুরের পানিতে দুরন্তপনা করতে দেখাগেছে।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজাদ কাশ্মীরে বিক্ষোভ, নিহত ৪

বিএনপি ইসরায়েল-নেতানিয়াহুর দোসর: পররাষ্ট্রমন্ত্রী