নুরুল হুদা ও শাহাদাৎ হোসেন আইইবির দায়িত্ব নিলেন

নুরুল হুদা ও শাহাদাৎ হোসেন আইইবির দায়িত্ব নিলেন

ঢাকা২০২০, ২১ ও ২২ মেয়াদে দেশের সবচেয়ে প্রাচীন ও প্রকৌশলীদের একমাত্র জাতীয় প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিয়েছেন প্রকৌশলী মো. নুরুল হুদা এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শিবলু)।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) আইইবির অডিটরিয়ামে স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠানের ৬২তম বার্ষিক সাধারণ সভার মাধ্যমে তারা দায়িত্ব নেন।

বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন আইইবির বিদায়ী প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর।

আইইবির জনসংযোগ কর্মকর্তা ইমরান হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভার শুরুতে আইইবির বিদায়ী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ বিগত বছরের আয়-ব্যয়সহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরেন।

এরপর বিগত সময়ে যেসব প্রকৌশলীরা মৃত্যুবরণ করেছেন তাদের স্মরণে দোয়া করা হয়।

পরে আইইবির ২০২০, ২১, ২২ মেয়াদের জন্য প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেনের (শীবলু) কাছে দায়িত্ব হস্তান্তর করেন বিদায়ী কমিটি।

এসময় আইইবি চারটি ভাইস-প্রেসিডেন্ট পদে প্রকৌশলী মোহম্মদ হোসেন, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মো. নুরুজ্জামান ও প্রকৌশলী এসএম মঞ্জুরুল হক মঞ্জু, চারটি সহকারী সাধারণ সম্পাদক পদে, প্রকৌশলী মো. রনক আহসান, প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, প্রকৌশলী আবুল কালাম হাজারী এবং প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ দায়িত্ব গ্রহণ করেন। এছাড়া আইইবি’র সাতটি ডিভিশনের কমিটিরাও দায়িত্ব গ্রহণ করেন।

এসময় আইইবির বিদায়ী প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, দেশের উন্নয়নে প্রকৌশলীরা সব সময় কাজ করছেন। আজ যারা আইইবির দায়িত্ব নিয়েছেন তারা প্রকৌশলী সমাজের উন্নয়নে কাজ করবেন। একই সঙ্গে বর্তমান সরকারের ভিশন ও মিশন সফল করতে কাজ করে যাবেন।

আইইবির বর্তমান প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা বলেন, অতীতের ধারাবাহিকতায় আইইবিকে সামনের দিকে এগিয়ে নিতে এবং প্রকৌশল সমাজের উন্নয়নের জন্য কাজ করে যাবো। এজন্য অতীতের মতো সব প্রকৌশলী আমাদের পাশে থাকবেন বলে আমার আশা করি।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি এই পেশাজীবী প্রতিষ্ঠানটির নির্বাচন অনুষ্ঠিত হয়।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

অপতথ্য রোধ করে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে চাই: তথ্য প্রতিমন্ত্রী

কাতারের আমিরের সফরে ১০ চুক্তি-সমঝোতার প্রস্তুতি