সিনহা হত্যা: স্বীকারোক্তি দিতে ৪ আসামি আদালতে

সিনহা হত্যা: স্বীকারোক্তি দিতে ৪ আসামি আদালতে

কক্সবাজারসেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার চার আসামিকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেবেন বলে আদালতে হাজির করা হয়েছে। তারা হলেন, পুলিশের এএসআই লিটন মিয়া, কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন ও আবদুল্লাহ আল মামুন।

এই চার পুলিশ সদস্যকে দ্বিতীয় দফায় চারদিনের রিমান্ড শেষে বুধবার (০৯ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে আদালতে তোলা হয়। তাদের জবানবন্দি রেকর্ড করা হচ্ছে।

এর আগে গত ২৪ আগস্ট আদালত এ চার পুলিশ সদস্যকে চারদিনের রিমান্ড দেন। এরপর গত ৬ সেপ্টেম্বর দুপুরে কক্সবাজার জেলা কারাগার থেকে তাদের জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এর আগে মামলাটির আসামি পুলিশের অপর তিন সদস্য ওসি প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াকত ও এএসআই নন্দদুলাল রক্ষিতকেও রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে র‌্যাব। এরমধ্যে প্রদীপকে চার দফায় ১৫ দিন এবং লিয়াকত ও নন্দদুলালকে তিন দফায় ১৪ দিন করে রিমান্ডে নেওয়া হয়।

লিয়াকত ও নন্দদুলাল ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেও প্রদীপ এখনও দেননি। এছাড়াও একই মামলায় এপিবিএনের তিন সদস্য, পুলিশের মামলার তিন সাক্ষীসহ এ পর্যন্ত আটজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারা সবাই এখন কারাগারে রয়েছেন।

গত ৩১ আগস্ট টেকনাফের বাহারছড়া চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বেইলি রোডে আগুন: ভবনের ব্যবস্থাপকসহ চারজন রিমান্ডে

ঢাকা-৪ আসনের গেজেট প্রকাশ স্থগিত থাকবে: হাইকোর্ট