মুক্তিযোদ্ধার সম্পত্তি দখলের অভিযোগ

মুক্তিযোদ্ধার সম্পত্তি দখলের অভিযোগ

ফরিদপুরের সদরপুর উপজেলার আকোটেরচর ইউনিয়নের মুক্তিযোদ্ধা আজিজ বরকান্তাজের সম্পত্তি জোরপূর্বক দখলের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় সাবেক ইউপি সদস্য জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মণিকোঠা বাজারের দোকানঘর ও জমি দখলের ঘটনায় স্থানীয় এলাকাবাসী ও মুক্তিযোদ্ধাদের মাঝে ব্যাপক ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে। মুক্তিযোদ্ধার জায়গা উদ্ধারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয়রা।

জানা গেছে, আকোটেরচর ইউনিয়নের মণিকোঠা বাজার সংলগ্ন কৃষ্ণমঙ্গলের ডাঙ্গী মৌজার ৩৮ নং দাগের প্রায় ১ শতক জমি ক্রয় সূত্রে মালিক হন বীর মুক্তিযোদ্ধা আজিজ বরকান্তাজ ও তার মেয়ে। প্রায় ২০ বছর আগে নুরুল ইসলামের কাছ থেকে জমিটি ক্রয় করা হয়। পরে সেখানে একতলা একটি ভবন নির্মাণ করেন।

পরে ভবনটি ভাড়া নিয়ে বিভিন্ন মেয়াদে ব্যবসা পরিচালনা করেন একাধিক ব্যক্তি। এরই ধারাবাহিকতায় সর্বশেষ ভাড়া দেন স্থানীয় হাফিজের ডাঙ্গী এলাকার সাবেক ইউপি সদস্য মো. জাহাঙ্গীর আলমকে। সেখানে তিনি চাল ও ভুষি মালের ব্যবসা শুরু করেন। বিগত ১০ বছর ধরে জাহাঙ্গীর আলম সেখানে থেকে ব্যবসা করছিলেন। গত কয়েক বছর আগে জায়গাটি মণিকোঠা বাজারের আওতাভুক্ত হয়ে সরকারের খাস খতিয়ানে চলে যায়।

২০১৭ সালে মুক্তিযোদ্ধা আজিজ বরকান্তাজের জামাই শফিক সিকদার বিদেশ থেকে এসে নিজে ব্যবসা শুরু করার কথা বলে ভাড়াটিয়া জাহাঙ্গীর আলমকে ভবনটি ছেড়ে দিতে বললে জাহাঙ্গীর নানা টালবাহানা শুরু করেন। একপর্যায়ে ভবন না ছেড়ে উল্টো জায়গার মালিকানা দাবী করেন। এ নিয়ে শুরু হয় দ্বন্দ্ব। স্থানীয়দের সাথে নিয়ে শফিক মাতুব্বর ভবনে তালা ঝুলিয়ে দেন।

কিন্তু পরবর্তীতে সেই তালা ভেঙে নতুন তালা লাগিয়ে দেন জাহাঙ্গীর আলম। প্রভাবশালী ও সন্ত্রাসীদের হাত করে জাহাঙ্গীর বর্তমানে ভবনটি দখলে রেখেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এদিকে, মুক্তিযোদ্ধা পরিবারের সম্পত্তি জবর দখলের ঘটনায় স্থানীয় এলাকাবাসী ও মুক্তিযোদ্ধাদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। ভবন ও জায়গা দখলমুক্ত করার দাবীতে মণিকোঠা বাজারে মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করে স্থানীয় এলাকাবাসী ও মুক্তিযোদ্ধারা। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আরজান আলী, আজিজ বরকান্তাজ,ইদ্রিস আলী, মতিউর রহমান, ফখরুজ্জামান, কাসেম সিকদার, হারুনার রশিদ, আ. মান্নানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

ব্রাহ্মণবাড়িয়ায় মোটরসাইকেল-অটোরিকশার সংঘর্ষে নিহত ১

নাটোরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২