ধসে পড়ল আশ্রয়ণ প্রকল্পের ঘরের দেয়াল

ধসে পড়ল আশ্রয়ণ প্রকল্পের ঘরের দেয়াল

বরিশালের আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের সেমিপাকা ঘর নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে। ওই উপজেলার বাগধা ইউনিয়নের জোবারপাড় (রামদেবেরপাড়) গ্রামের অসহায় অনন্ত বাড়ৈর জন্য নির্মাণাধীন সেমিপাকা ঘরের দেয়াল ধসে পড়েছে।

‘জায়গা আছে, ঘর নেই’ এমন অসহায় ও দুঃস্থদের জন্য প্রধানমন্ত্রী কার্যলয় থেকে এই ঘর বরাদ্দ দেয়া হয়। জোবারপাড় গ্রামে এই প্রকল্পের একটি ঘর পেয়েছেন শ্রী অনন্ত।

 

গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী কার্যালয়ের আগৈলঝাড়ার প্রকল্প বাস্তবায়ন কমিটির কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সদস্য সচিব প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। আগৈলঝাড়ায় এই প্রকল্পের ১৮টি ঘর নির্মাণের দায়িত্ব পেয়েছেন গৈলা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইউপি সদস্য তরিকুল ইসলাম চাঁন।

তিনি জানান, গত মঙ্গলবার থেকে তার জায়গায় প্রধানমন্ত্রীর সহায়তা হিসেবে ঘর নির্মাণের কাজ শুরু করে ইউপি সদস্য আওয়ামী লীগ নেতা তরিকুল ইসলাম চাঁন। ঠিকাদার নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় গত বৃহস্পতিবার নির্মাণাধীন সেমিপাকা ঘরের পশ্চিম ও দক্ষির পাশের দেয়াল ধসে পড়ে। বিষয়টি স্থানীয় ইউপি সদস্য প্রদীপ রায়কে অবহিত করেন। ইউপি সদস্য কাজের গুনগত মান নিয়ে কথা বলায় ঠিকাদার চাঁন তাকে গালমন্দ করেন।

ঠিকাদার তরিকুল ইসলাম চাঁন বলেন, কাজ নিম্নমানের হয়নি। বৃষ্টির কারণে পানি জমে ওই দেয়াল ভেঙ্গে পড়েছে।

প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম বলেন, ঘর নির্মাণ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে সরেজমিন বিষয়টি দেখে প্রতিবেদন দিতে বলা হয়েছে। সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঠিকাদারের কাজ বন্ধ থাকবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয় সূত্র জানায়, টিনের ছাউনী দিয়ে দুই কক্ষ বিশিস্ট সেমিপাকা প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ১ লাখ ২০ হাজার টাকা। ঠিকাদার নির্মাণ সম্পন্ন করার পর সংশ্লিস্ট ব্যক্তির কাছে ঘরের দায়িত্ব বুঝিয়ে দেবে উপজেলা প্রশাসন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া