বিশ্বব্যাংকের সহযোগীতায় ১৩৯ পোল্ডার নির্মাণ

বিশ্বব্যাংকের সহযোগীতায় ১৩৯ পোল্ডার নির্মাণ

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, বন্যা ও জলোচ্ছ্বাস মোকাবেলায় বিশ্বব্যাংকের আর্থিক সহযোগীতায় উপকূলীয় এলাকায় ৩ হাজার ২৮০ কোটি টাকা ব্যয়ে ১৩৯ টি পোল্ডার নির্মাণের কাজ চলছে। প্রথম পর্যায়ে ১০টি পোল্ডার নির্মাণের কাজ শুরু হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য পোল্ডার নির্মাণ করা হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে শনিবার বেলা ১২টায় বরিশাল সদর উপজেলার চরবারিয়ার লামছড়ি এলাকায় বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

 

এ সময় প্রতিমন্ত্রী বলেন, আগামী ৫ বছরের মধ্যে মোট ৩৯ টি এবং পর্যায়ক্রমে বাকী পোল্ডারগুলো নির্মাণ করা হলে এই এলাকায় বন্যা বা জলোচ্ছ্বাসে ক্ষয়ক্ষতি কমে আসবে এবং উপকূলীয় এলাকার মানুষ উপকৃত হবে।

বৃক্ষরোপন শেষে প্রতিমন্ত্রী সেখানে ত্রাণ বিতরণ‌ করেন। পরে বরিশাল নগরীর পলাশপুর এলাকায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রেরিত ত্রাণ বিতরণ করেন প্রতিমন্ত্রী।

এ সময় পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (পরিকল্পনা) মন্টু কুমার বিশ্বাস, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মো. হাবিবুর রহমান, বরিশাল পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মো. হারুন-অর রশিদ এবং জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

ঢাকা-বরিশাল মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত- ৩০

বাগআঁচড়া চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার যুবক