সন্ধ্যা হলেই ঘরে ফিরছে উত্তরের মানুষ

সন্ধ্যা হলেই ঘরে ফিরছে উত্তরের মানুষ

নিউজ ডেস্ক::

শীত জেঁকে বসেছে উত্তরের জনপদ কুড়িগ্রাম জেলায়। মোটা কাপড়ে ও কনকনে ঠাণ্ডাকে লাগাম দেয়া যাচ্ছে না। বিশেষ করে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত এবং বিকেল থেকে চলতে থাকে ঠাণ্ডার দাপট।এসময় বাইরে চলাচল করা দুষ্কর হয়ে পড়েছে।

প্রয়োজন ছাড়া মানুষ খুব একটা বাইরে বের হচ্ছে না। সন্ধ্যা হলেই ঘরে ফিরছে মানুষ। শীতার্ত মানুষ শীত নিবারণে খড় কুটো জ্বালিয়ে তাপ নেয়ার চেষ্টা করছে।

এমন পরিস্থিতিতে জেলা প্রশাসন থেকে সরকারিভাবে ৬৫ হাজার ৬৫০ কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়াও শিশু ও বৃদ্ধদের জন্য আড়াইশ’ সোয়েটার বিতরণ করা হয়েছে। এই শীতে বেসরকারি প্রতিষ্ঠানগুলো সেভাবে এগিয়ে না আসায় কষ্টে দিনযাপন করছেন নিম্ন আয়ের মানুষগুলো।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গতকাল কিশোরগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, পঞ্চগড় ও কুড়িগ্রাম জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ (৮ থেকে ১০ ডিগ্রি) বয়ে গেছে, যা আজও অব্যাহত থাকতে পারে। দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজশাহী, পাবনার ঈশ্বরদী ও নওগাঁর বদলগাছীতে, ৯.৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন বলেন, সোমবার দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলে শীত কিছুটা বাড়তে পারে। গতকাল রাজশাহী বিভাগের কয়েক জেলায় মৃদু শৈত্যপ্রবাহ ছিল। আজ রংপুর বিভাগের কোনো কোনো জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

Leave a reply

Minimum length: 20 characters ::