ডেঙ্গুতে ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যু,আক্রান্ত ১ হাজার ৭৮৭

ডেঙ্গুতে ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যু,আক্রান্ত ১ হাজার ৭৮৭
প্রতীকী ছবি

নিউজ ডেস্ক:: দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে।  তাদের মধ্যে ১ জন ঢাকার এবং ৬ জন ঢাকার বাইরের। এ নিয়ে এ বছর ডেঙ্গুতে মোট প্রাণহানি বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৪৮ জনে। একদিনে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৭৮৭ জন নতুন রোগী।

গতকাল সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮টার ভেতর এসব রোগী মারা গেছেন। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ্‌ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একদিনে রাজধানীর হাসপাতালে ৪১৩ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৩৭৪ জন রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছর মোট ডেঙ্গু আক্রান্ত বেড়ে দাঁড়ালো ২ লাখ ৭১ হাজার ১৭৫ জনে। আর বর্তমানে সারা দেশে হাসপাতালে ভর্তি রয়েছেন ৬ হাজার ৫২৭ রোগী।

এদিকে, একদিনে সুস্থ হয়েছেন ১ হাজার ৭১৬ জন। আর এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ২ লাখ ৬৩ হাজার ৩০০ জন।

স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ও মৃত্যুর সরকারি পরিসংখ্যান গত ২৪ বছরের সব রেকর্ড ভেঙে দিয়েছে। গত বছর দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৮১ জনের মৃত্যু হয়েছিল। চলতি বছর অনেক আগেই সেই রেকর্ড ছাড়িয়ে গেছে। এর আগে ২০১৯ সালে মৃত্যু হয় ১৭৯ জনের। এছাড়া ২০২০ সালে ৭ জন ও ২০২১ সালে মারা যান ১০৫ জন।

Leave a reply

Minimum length: 20 characters ::