এখনি লেনদেন না করার অনুরোধ ওমরা পালনে

এখনি লেনদেন না করার অনুরোধ ওমরা পালনে

ঢাকা: সৌদি সরকার থেকে পবিত্র ওমরাহ পালনের কোনো আনুষ্ঠানিক চিঠি না পাওয়ায় ধর্ম মন্ত্রণালয়ের ঘোষণার আগে ওমরা পালন নিয়ে কারো সঙ্গে লেনদেন বা যোগাযোগ না করার অনুরোধ করেছে সরকার।

মঙ্গলবার (৬ অক্টোবর) ধর্ম মন্ত্রণালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে এজেন্সি বা ব্যক্তিকে ওমরা নিয়ে প্রচারণা থেকে বিরত থাকারও অনুরোধ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ এর কারণে রাজকীয় সৌদি সরকার থেকে পবিত্র ওমরাহ পালনের কোনো আনুষ্ঠানিক চিঠি এখনও পাওয়া যায়নি। তা সত্ত্বেও কতিপয় ব্যক্তি ও কিছু এজেন্সি ফেসবুক বা সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্দিষ্ট দিন উল্লেখ করে পবিত্র ওমরাহ পালনের বিজ্ঞাপন দিচ্ছে। এতে ধর্মপ্রাণ সাধারণ মুসলিম জনসাধারণের প্রতারিত হবার সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যে এ ধরনের কর্মকাণ্ডের কারণে বিধি মতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাজকীয় সৌদি সরকার থেকে পবিত্র ওমরাহ পালনের অনুমতি পাওয়া সাপেক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হবে। তার আগে কোনো এজেন্সি বা ব্যক্তিকে এ ধরনের প্রচারণা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো।

ওমরাহ গমনেচ্ছু সবাইকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ঘোষণার আগে কারও সঙ্গে এ সংক্রান্ত লেনদেন না করার জন্যও অনুরোধ করেছে ধর্ম মন্ত্রণালয়।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

হামাসের দাবি মানবে না ইসরায়েল: নেতানিয়াহু

মাদারীপুরে সড়ক দূর্ঘটনায় অজ্ঞাত এক ব্যক্তি নিহত