এক্সপ্রেস ওয়েতে সীমিত আকারে চলছে গাড়ি

এক্সপ্রেস ওয়েতে সীমিত আকারে চলছে গাড়ি
মাদারীপুর প্রতিনিধি:
বিএনপি-জামায়াতের ডাকা টানা ৭২ ঘণ্টার অবরোধের প্রথম দিন সকালে ঢাকা ভাঙ্গা এক্সপ্রেস ওয়ে গণপরিবহন চলাচল করছে সীমিত আকারে । তবে কম রয়েছে ব্যক্তিগত গাড়ি।ফলে ভোগান্তিতে পড়েছে সাধারণ ও দিনমজুর শ্রেনীর লোকজন । মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল থেকে বেলা ১১ টা পর্যন্ত ঢাকা ভাঙ্গা এক্সপ্রেস ওয়ের শিবচরে পাঁচ্চর বাস স্ট্যান্ড,কুতুবপুর স্ট্যান্ড, বন্দরখোলা ও সূর্যনগর স্ট্যান্ড ঘুরে এমন চিত্র লক্ষ্য করা যায়।
এসব বাসস্ট্যান্ডে ৪/৫ জন লোক আছে। কোন কোন স্টান্ডে ঢাকাগামী কয়েকটি লোকাল পরিবহন ১ থেকে ২ ঘন্টা দাঁড়িয়ে থেকে যাত্রী ওঠাচ্ছে। । ব্যক্তিগত গাড়ি কম থাকায় সড়ক রয়েছে তুলনামূলক ফাঁকা।
খোঁজ নিয়ে জানা গেছে, অবরোধ ঘিরে সাধারণ মানুষ ঢাকামুখী হচ্ছে না। এর ফলে এক্সপ্রেসওয়েতে যানবাহনের তেমন দেখা নেই। কিছুক্ষন পর পর দুই/একটি পরিবহন ঢাকার দিতে যেতে দেখা গেছে। এদিকে ব্যক্তিগত পরিবহন নেই বললেই চলে।
ঢাকাগামী বাসের একাধিক চালক জানান,’পেটের দায়ে গাড়ি চালানোর জন্য তারা প্রস্তুত। ভোর থেকে কিছু গাড়ি চলাচল করলেও বেলা বাড়ার পরে যাত্রী খুবেই। ভোরের দিকে এক্সপ্রেস ওয়ে ঢাকাগামী কয়েকটি পরিবহন পড়ে গেলেও বেলা বাড়ার সাথে সাথে পরিবহন একেবারে ম যায়। গণপরিবহন কম থাকায় অনেকই ছোট ছোট পরিবহন, মোটর সাইকেলে চড়ে রওনা হন।
এদিকে শিবচর পৌর এলাকা ও বিভিন্ন হাটবাজারে খোঁজ নিয়ে জানা যায়,বেলা বাড়ার সাথে সাথে স্বাভাবিক হচ্ছে দোকানপাট। ভোর থেকে জেলার আঞ্চলিক সড়কেও বাস চলাচল না করায় অনেকে উপজেলা থেকে অটোবাইক, নসিমনে চড়ে কর্মস্থলে গেছেন।
বাসের অপেক্ষায় পাঁচ্চর বাস স্ট্যান্ডে দাঁড়িয়ে আছেন শিবচর ব্যবসায়ী ইমরান হাওলাদার। তিনি জানান, ‘ঢাকায় তার দোকান।ঢাকা যেতে তিনি এখানে ১ ঘন্টা ধরে দাড়িয়ে আছেন।কোন গাড়ি নেই।’
একই স্ট্যান্ডে খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী জিএস পরিবহনের সুপারভাইজার ওলিয়ুর রহমানের সাথে কথা হলে তিনি বলেন, ‘আমরা আমাদের গাড়িতে ৪৫ টি আসন। এই পর্যন্ত তারা ৩০ জন যাত্রী গাতে উঠিয়েছেন।তিনি আরো বলেন,রাস্তায় লোক নেই কি করবো, যা পাচ্ছি তাই নিয়ে ঢাকা যাচ্ছি।
মাসুদ রানা নামে পরিবহনের এক লাইন ম্যান বলেন,সকাল থেকে খুলনা থেকে গাড়ি ঢাকা যাচ্ছে। দোলা, এমাদ পরিবহনের গাড়ি চলছে।মাদারীপুরে সার্বিক চন্দ্ৰা, পরিবহনের গাড়িও চলছে।তবে প্রতিদিনের তুলনায় গাড়িও কম যাত্রীও কম।
শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাকিল আহমেদ জানান,ভোর থেকে সড়কে যানবাহন চলছে। অন্যন্ন দিনের মত যানচলাচল তেমন নেই।আমাদের থানা পুলিশ দৈনন্দিন কাজের মতো দায়িত্ব পালন করছে।

Leave a reply

Minimum length: 20 characters ::