টেকনাফে বিজিবির অভিযানে ৫ কেজি আইস জব্দ 

টেকনাফে বিজিবির অভিযানে ৫ কেজি আইস জব্দ 
মুহাম্মদ কিফায়তুল্লাহ,টেকনাফ প্রতিনিধি: কক্সবাজার টেকনাফে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি টেকনাফ ২ব্যাটালিয়ন সদস্যরা অভিযান চালিয়ে ৫ কেজি ২০০ গ্রাম আইস বা ক্রিস্টাল জব্দ করেছে। এছাড়াও অবৈধভাবে মাদকদব্য বহনের দায়ে নৌকাটিও আটক করা হয়। তবে নৌকায় আরোহিত ব্যক্তিগণ রাতের অন্ধকারের সুযোগে নৌকা হতে নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি বিজিবি।
সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে টেকনাফ (২বিজিবি) ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দীন আহমেদ গণমাধ্যম পাঠানো এক সংবাদ বিঙপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, রবিবার (১৭ সেপ্টেম্বর) রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ নাজিরপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৬ হতে আনুমানিক ৪০০ গজ দক্ষিণ-পূর্ব দিকে মির্জা জোড়া নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং নাজিরপাড়া বিওপি’র দুইটি চোরাচালান প্রতিরোধ টহলদল বর্ণিত স্থানে গমন করতঃ কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কেওড়া বাগানের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। টহলদল রাতে দুইজন ব্যক্তিকে একটি কাঠের নৌকা যোগে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মির্জা জোড়া নামক স্থানের দিকে আসতে দেখে।
উক্ত সময় টহলদল নৌকাটিকে দেখা মাত্রই চ্যালেঞ্জ করলে নৌকায় আরোহিত ব্যক্তিগণ রাতের অন্ধকারের সুযোগে নৌকা হতে নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে নৌকাটি তল্লাশী করে নৌকার পাটাতনের নীচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় একটি পুটলার ভিতর হতে ৫ কেজি ২০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস (মালিকবিহীন অবস্থায়) জব্দ করা হয়। এছাড়াও অবৈধভাবে মাদকদব্য বহনের দায়ে নৌকাটিও আটক করা হয়।
তিনি আরো জানান, চোরাকারবারীদেরকে সনাক্ত করার জন্য ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

Leave a reply

Minimum length: 20 characters ::