যদি ইচ্ছা থাকে তবে বাঙালিরা সব কিছু করতে পারে-শিক্ষার্থীদের উদ্দেশ্যে চীফ হুইপ 

যদি ইচ্ছা থাকে তবে বাঙালিরা সব কিছু করতে পারে-শিক্ষার্থীদের উদ্দেশ্যে চীফ হুইপ 
প্রণব কুমার সাহা(মাদারীপুর প্রতিনিধি):
বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের ৬ বারের সফল সংসদ সদস্য  নূর-ই-আলম চৌধুরী লিটন এমপি বলেছেন, ‘আমরা কোথায় বাস করছি, উপজেলা বা গ্রামে এটা কোন বিষয় নয়; বাড়ি যেখানেই হোক না কেন আমাদের যদি ভিশন থাকে, যদি ইচ্ছা থাকে তবে বাঙালিরা সব কিছু করতে পারে। যার সব চেয়ে বড় উদাহরন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু টুঙ্গিপাড়া থেকে যদি স্বাধীনতা ঘোষণা দিয়ে দেশ স্বাধীন করতে পারে তবে তোমরা কেন পারবে না?’ শনিবার(৯ সেপ্টেম্বর) দুপুরে শিবচরের নূর-ই আলম চৌধুরী অডিটোরিয়ামে ঢাকাস্থ শিবচর সমিতির পক্ষ থেকে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি  শিক্ষার্থীদের উদ্দেশ্যে এ কথা বলেন।
এসময় তিনি বলেন, ‘এই শিবচর থেকেই হাজী শরিয়তউল্লাহর মতো মানুষ তৈরি হয়েছে। এই শিবচর থেকে বিশ্বখ্যাত স্থপতি এফ আর খান বিশ্বের সুউচ্চ ভবন করতে পারলে তোমরা কেন পারবে না? এই শিবচর থেকে এক সময় অনেক কষ্ট করে লেখাপড়া করে অনেকেই পৃথিবীর বিভিন্ন স্থানে রয়েছে। আর এখনতো মাননীয় প্রধান মন্ত্রী শিক্ষাকে সহজ করে দিয়েছেন। আজ ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন হয়েছে।’
চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেন, ‘শিবচর রেল সংযোগের আওতায় এসেছে। আগামী মাস থেকেই রেলে চড়ে শিবচর থেকে ঢাকা গিয়ে লেখাপড়া, চাকুরি করতে পারবে শিবচরের মানুষ।
তিনি বলেন,’শিবচরে আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠান করা হচ্ছে। এখানে শুধু শিবচরের ছেলেমেয়েরাই লেখাপড়া করবে না, বিদেশের ছেলে মেয়েরাও এখানে লেখাপড়া করবে। আমরা আজ শিবচরে ‘শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজি’ নির্মান কাজের উদ্বোধন করেছি। এখানে দেশ বিদেশের ছেলেমেয়েরা লেখাপড়া করতে পারবে।
বিশেষ অতিথির বক্তব্যে টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক
বলেছেন, আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা প্রণয়ন করেছি। যার চারটি মূল স্তম্ভ হলো স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি। দুর্নীতিমুক্ত জবাবদিহিমূলক ব্যবস্থা প্রণয়ন করে একটি স্মার্ট ইকোনমি তৈরি করা সম্ভব হবে। সরকারের সব কার্যক্রমে পেপারলেস অফিস বাস্তবায়নের মধ্য দিয়ে একটি স্মার্ট গভর্নমেন্ট তৈরি করা হবে। এসবের মাধ্যমে আমরা গঠন করবো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাশ্রয়ী, টেকসই, বুদ্ধিদীপ্ত, জ্ঞানভিত্তিক, প্রযুক্তিনির্ভর, উন্নত অর্থনীতির স্মার্ট বাংলাদেশ।
বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মারুফুর রশিদ খান বলেছেন, ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়তে হলে সবার আগে প্রয়োজন নৈতিকতা সম্পন্ন নাগরিক হয়ে উঠা। স্মার্ট বাংলাদেশ মানেই হলো সত্য, সুন্দর, মানবিক গুনাবলী সম্পন্ন নাগরিকদের বাংলাদেশ। তিনি ক্রিস্টোফার মার্লোর ‘ডক্টর ফস্টাস’র মতন ব্যাক্তি যারা শয়তানের কাছে আত্মা বিক্রি করে দিয়েছিল, সে ধরনের মানুষের স্মার্ট বাংলাদেশ কোনো ঠাই নেই বলে অভিমত ব্যাক্ত করেন।
এ সময় মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, পুলিশ সুপার মোঃ মাসুদ আলম, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ রাজিবুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) রব্বানী হোসেন সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

Leave a reply

Minimum length: 20 characters ::