শিবচরের এক্সপ্রেসওয়েতে থেমে থাকা মোটরসাইকেলে বাসের চাপা, নিহত-১

শিবচরের এক্সপ্রেসওয়েতে থেমে থাকা মোটরসাইকেলে বাসের চাপা, নিহত-১
প্রণব কুমার সাহা(মাদারীপুর প্রতিনিধি): মাদারীপুর জেলার শিবচরের এক্সপ্রেসওয়েতে ঢাকাগামী বাসের চাপায় মো. আকাশ (২৪) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ সময় আরও ৪ মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। এছাড়া বাসের ১০-১২ জন যাত্রী সাধারণভাবে আহত হয়েছেন। শুক্রবার (২৫ আগস্ট) দুপুর দেড়টার দিকে এক্সপ্রেসওয়ের মুন্সীরবাজার সংলগ্ন সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আকাশ কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার গটিয়া কয়া গ্রামের মন্টু শেখের ছেলে।
জানা গেছে, কুষ্টিয়া থেকে পাঁচটি মোটরসাইকেলে করে ১০ জন ঢাকা যাচ্ছিলেন। পথে পাঁচ্চর সংলগ্ন মুন্সীরবাজার এলাকার এক্সপ্রেসওয়ের পাশে মোটরসাইকেল রেখে বিশ্রাম নিচ্ছিলেন তারা। কেউ পাশের বাজারে গিয়েছিলেন চা খেতে। এ সময় ঢাকাগামী স্বাধীন এক্সপ্রেসের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা মোটরসাইকেলগুলোকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই আকাশ নামে এক যুবকের মৃত্যু হয়। এ সময় গুরুতর আহত হন আরও চার বাইকার। এছাড়া বাসে থাকা অন্তত ১০-১২ যাত্রী সাধারণভাবে আহত হয়েছেন। গুরুতর আহতদের দ্রুত উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাসের যাত্রীরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।
শিবচর হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, দুর্ঘটনার খবর পেয়ে শিবচর হাইওয়ে থানা পুলিশের টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। এ সময় দুর্ঘটনা কবলিত মোটরসাইকেল এবং বাসটিকে সড়ক থেকে সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়।
প্রত্যক্ষদর্শী আহাদ মুন্সী নামে এক যুবক বলেন, কুষ্টিয়া থেকে তারা মোটরসাইকেল নিয়ে ঢাকা যাচ্ছিলেন। মুন্সীরবাজার এলাকার হাইওয়ের পাশে মোটরসাইকেল থামিয়ে কয়েকজন বিশ্রাম নিচ্ছিলেন। আর কয়েকজন বাজারে গিয়েছিলেন চা খেতে। এমন সময় বাসটি সড়ক থেকে পাশে এসে ওই মোটরসাইকেলগুলোর ওপর উঠিয়ে দেয়। এ সময় বাসটি সড়কের পাশের গাছপালার মধ্যে ঢুকে পড়ে। আমরা দৌড়ে গিয়ে ঘটনাস্থলেই একজনকে মৃত অবস্থায় দেখি। আরও তিন-চারজন গুরুতর আহত ছিলেন। তাদের কাছের হাসপাতালে পাঠানো হয়। এছাড়া বাসের ১০-১২ জন যাত্রী আহত হয়েছেন।
শিবচর হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল্লাহ হেল বাকী জানান, দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। আমরা খবর পেয়েই ঘটনাস্থলে যাই। দুর্ঘটনা কবলিত মোটরসাইকেলগুলো এবং বাসটি হাইওয়ে পুলিশের হেফাজতে আছে।

Leave a reply

Minimum length: 20 characters ::