মিরপুরে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা

মিরপুরে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা
ঢাকা: রাজধানীর মিরপুরে বিএনপির সমাবেশমুখী মিছিলে ক্ষমতাসীন দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং আইনশৃঙ্খলা বাহিনী হামলা করেছে বলে অভিযোগ করেছে বিএনপি।
জ্বালানি ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহনে ভাড়া বৃদ্ধি, পুলিশের গুলিতে নুরে আলম, আব্দুর রহিম ও শাওনের মৃত্যুর প্রতিবাদে রাজধানীতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে মিরপুরে সমাবেশের কর্মসূচি নিয়েছে দলটি।বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) মিরপুর ৬ নম্বর বাজারের পশ্চিম পাশে মুকুল ফৌজ মাঠ এলাকায় হামলার এ ঘটনা ঘটে। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান  এ তথ্য জানান।বিএনপি সূত্র জানিয়েছে, মিরপুরে সমাবেশ করার জন্য এরইমধ্যে নানা প্রতিবন্ধকতায় তিন বার জায়গা পরিবর্তন করা হয়েছে। সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের উপস্থিত থাকার কথা রয়েছে।
বিএনপির কর্মীরা জানান, মিরপুর ১০ নম্বর গোল চত্বর থেকে পল্লবীর দিকে যেতে পপুলার ডায়াগনস্টিক সেন্টারের কাছাকাছি পুলিশের একটি দল বিএনপির সমাবেশমুখী মিছিলে টিয়ার শেল নিক্ষেপ করে। জবাবে নেতাকর্মীরাও ইট-পাটকেল নিক্ষেপ করেন। এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত এ ঘটনায় আহত বা আটকের বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।শায়রুল কবির খান বলেন, সমাবেশমুখী মিছিলে পুলিশ হামলা করেছে এবং টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে। কয়েকটি ককটেল বিস্ফোরণের শব্দ  শোনা গেছে।জানা গেছে, ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হক মিরপুর জোনের ডিসির অফিসে গেছেন। তিনি অনুমতি দিলে সমাবেশ করবে বিএনপি।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া