চাঁদপুর প্রেসক্লাবের অভিষেক ও ইফতার মাহফিল

চাঁদপুর প্রেসক্লাবের অভিষেক ও ইফতার মাহফিল

শাহ্ আলম খান, চাঁদপুর প্রতিনিধি :   বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি (এমপি) বলেছেন, যে কোন সরকার ক্ষমতায় আসলে হবে না। আসতে হবে জনগণের এবং শেখ হাসিনার সরকার। আমরা নারীর অধিকারের কথা বলি, আর নারী বিদ্বেষী সরকারকে ভোট দিব। আমি সততা ও ন্যয় চাইব, আর অসৎ মানুষকে ক্ষমতায় বসাবো, সেটাত হয় না। আমি একই সাথে বলব আজকের সমাজে খুব সৎ থাকাটা কষ্টকর একটি বিষয়। সেই কষ্টকর কাজটা কষ্টকরে অনেকে ধরে রেখেছেন এবং রাখবেন। কারণ তাদের রক্ত সততার বাহিরে যাওয়ার কোন পথ দেখায় না।শুক্রবার (৮ এপ্রিল) সন্ধ্যায় চাঁদপুর প্রেসক্লাব ভবনের নীচ তলা কমিউনিটি সেন্টারে প্রেসক্লাবের ২০২২ সালের কমিটির অভিষেক ও ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।তিনি তাঁর বক্তব্য বলেন, আমাদেরকে বাংলাদেশের গত ১শ’ বছরের ইতিহাস জানতে হবে। আমি যদি রাজনীতি করি, সাংবাদিকতা করি, প্রশাসন চালাই কিংবা যে কোন কাজই করি প্রকৃত ইতিহাস জানতে হবে। ইতিহাস জানা, ইতিহাসের গতি প্রকৃতি বোঝা ছাড়া এসব পেশার কাজগুলো ঠিকভাবে করা যায় না। ইতিহাস জেনে বুঝতে হবে পক্ষকে বিপক্ষকে। বুঝতে হবে এদেশের মাটি, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য, ভাষা, সাহিত্য, মানুষের বোধ ও মানবিকতা বোধের সঙ্গে কার সম্পর্ক।
দীপু মনি বলেন, আমাদের রাজনীতি দু’টি ভাগ স্পষ্ট। একটি খুবই সংকীর্ণ তথা কথিত ধর্মীয় ধারা। যেটা ধর্মকে আসলে ব্যবহার করে। আরেকটি হচ্ছে উদার গণতান্ত্রীক মানবতাবাদী ধারা। এই দু’টি ধারা আমরা গত ১০০ বছর ধরে স্পষ্টভাবে দেখতে পাই। যখন উদার গণতান্ত্রীক মানবতাবাদী ধারা দেশ পরিচালনায় এসেছেন, এই দেশ এগিয়ে গেছে এবং এই দেশের মানুষের স্বপ্ন আশা আকাঙ্খা বাস্তবায়িত হয়েছে। আর বিপরীত ধারার লোকজন যখনই ক্ষমতায় এসেছে, তখনই দেশ পিছন দিকে হাটতে শুরু করেছে।শিক্ষামন্ত্রী বলেন, আমরা অনেক কিছুতে নিরপেক্ষতা চাই। কখনো কখনো কিন্তু নিরপেক্ষতা অন্যায়কারীর পক্ষ নেয়া হয়ে যায়। যখন স্পষ্টভাবে একটি পক্ষ অন্যায় করছে, আরেকটি পক্ষ অন্যায় করছে না ন্যয়ের পক্ষে আছে। এর বাহিরে নিরপেক্ষতার নামে যিনি মাঝ পথ দিয়ে হাঁটেন, তিনি কিন্তু সত্য ও ন্যয়কে তুলে ধরছেন না। তিনি সত্য ও ন্যয়ের হাতকে শক্তিশারী করছেন না বরং নানাভাবে অন্যয়কে উস্কে দিচ্ছেন। কাজই নিরপেক্ষতা সব সময় ভাল না।দীপু মনি আরো বলেন, পারিবারিক কারণে সংবাদপত্র এবং সাংবাদিকদের সাথে সম্পর্ক খুবই গনিষ্ঠ। চাঁদপুরের সাংবাদিকদের সাথে আমার সম্পর্ক খুবই ভাল। একটি জেলা সদর থেকে অনেকগুলো খবরের কাগজ নিয়মিত বের হওয়া এটি একটি বড় জিনিস। সংবাদপত্র এমন একটি জিনিস, যেখানে বস্তুনিষ্ঠতার বাহিরে কোন জায়গা নেই। যে কোন বিষয়ে সঠিক তথ্য তুলে ধরা সেটা খুবই প্রয়োজন। আমাদের সমাজকে এগিয়ে নিতে হলে সঠিক তথ্য দেয়া দরকার। সে ক্ষেত্রে সংবাদপত্র গুরু দায়িত্বশীলতা পালন করে। একই সাথে সংবাদপত্র পড়ে পড়ে মানুষ অনেক কিছু শেখে।অভিষেক অনুষ্ঠানে চাঁদপুর প্রেসক্লাবের সাংবাদিক কল্যাণ তাহবিলে ভাষাবীর এম এ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্ট্রের মাধ্যমে দুই লাখ টাকা অনুদানের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি ও তাঁর বড় ভাই ডাঃ জে আর ওয়াদুদ টিপু।শিক্ষামন্ত্রী বলেন, শুধুমাত্র আমার নির্বাচনী এলাকা নয়, জেলার যে কোন উপজেলার সাংবাদিক অসুস্থ হলে আমরা পাশে থাকার চেষ্টা করব।দীপু মনি বলেন, শেখ হাসিনা মাননীয় প্রধামন্ত্রী এ দেশের। তিনি প্রধানমন্ত্রী থাকাকালীন একজন সাংবাদিক বিনা চিকিৎসায় মারা যাবে এটি হয় না। তিনি সাংবাদিকদের জন্য করেননি এমন কিছু নেই। আমি এই চাঁদপুরের যে কোন সাংবাদিকের জন্য সহযোগিতা চেয়েছি, তিনি সঙ্গে সঙ্গে সহযোগিতা করেছেন। আমি মনে করে দরকার হবে না, যদি কারো সহযোগিতা দরকার হয়, অবশ্যই জানাবেন।অভিষেক ও ইফতার মাহফিল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের জনবান্ধন
জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।তিনি তাঁর বক্তব্য বলেছেন, বস্তুনিষ্ঠ সংবাদের মাধ্যমে সাধারণ মানুষের মাঝে আস্থা ও দৃঢ় বিশ্বাস বাড়ে। আশাকরি সাংবাদিকগণ অবশ্যই তাদের সে দায়িত্বশীলতার মাধ্যমে সঠিক সংবাদ তুলে ধরবেন।জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ চাঁদপুর প্রেসক্লাবের ২০২২ সালের নবনির্বাচিত কমিটির সভাপতি গিয়াস উদ্দিন মিলন ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসসহ সকলকে অভিনন্দন জানান। জেলা প্রশাসক (ডিসি) আরো বলেন, প্রেসক্লাবের বিগত কমিটিগুলো যেভাবে দায়িত্ব পালন করে গিয়েছেন, এই কিমিটিও যেন সে ধারা অব্যাহত রাখেন।একই অনুষ্ঠানে প্রেসক্লাবের কল্যাণ তহবিলে আরো ১ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছেন চাঁদপুর পৌরসভার মেয়র  এডভোকেট মো. জিল্লুর রহমান জুয়েল।চাঁদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি গিয়াস উদ্দিন মিলনের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসের সঞ্চালনায় বক্তব্য রাখেন, চাঁদপুরের সুযোগ্য ও মানবিক পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ বিপিএম (বার) , চাঁদপুর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র  এডভোকেট মো.জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, কাজী শাহাদাত, অধ্যাপক জালাল চৌধুরী, বিএম হান্নান, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী, মির্জা জাকির, লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, জি এম শাহিন, এএইচএম আহসান উল্লাহ, সিনিয়র সদস্য আব্দুর রহমান, আল ইমরান শোভন, ফারুক আহমেদ, আনোয়ার হাবিব কাজল, মোশাররফ হোসেন লিটন, এম এ লতিফ, রোকনুজ্জামান রোকন, এমআই মমিন খান, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুস সোবহান লিটন, হাজীগঞ্জ প্রেসক্লাবের পক্ষে কামরুজ্জামান টুটুল।আরো বক্তব্য রাখেন, শিক্ষামন্ত্রীর একান্ত সচিব আবু আলী মো. সাজ্জাদ হোসেন, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাহবুবুর রহমান, এনএসআই উপপরিচালক শাহ মো. আরমান আহম্মেদ , চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)  সানজিদা শাহনাজ স্মৃতি , ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, জেলা আইনজীবী সমিতির সভাপতি কামাল উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সাবেক সভাপতি সেলিম আকবর, পিপি অ্যাড. রনজিত রায় চৌধুরী, ডিআইও-১ মনিরুল ইসলাম, চাঁদপুর সদর মডেল থানার  অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবদুর রশিদ, জাতীয় পুরস্কারপ্রাপ্ত সমবায়ী জসিম উদ্দিন শেখ, জেলা ছাত্র লীগের সভাপতি জহির মিজি প্রমুখ।অনুষ্ঠনে নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে সংবর্ধনা ক্রেষ্ট প্রদান করেন অতিথিবৃন্দ।এছাড়া চাঁদপুর প্রেসক্লাবের মাধ্যমে পিআইবি কর্তৃক অসুস্থ সাংবাদিকদের মাঝে চেক প্রদান করা হয়।অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সাংবাদিক মাওলানা মো. আব্দুর রহমান গাজী, গীতা পাঠ করেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজাদ কাশ্মীরে বিক্ষোভ, নিহত ৪

বিএনপি ইসরায়েল-নেতানিয়াহুর দোসর: পররাষ্ট্রমন্ত্রী