না.গঞ্জে যেভাবে নিস্ক্রিয় করা হলো আইইডি বোমা

না.গঞ্জে যেভাবে নিস্ক্রিয় করা হলো আইইডি বোমা
নারায়ণগঞ্জ: পেশাগত দায়িত্ব পালনকালে নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের সার্জেন্ট আসিফ সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড ট্রাফিক পুলিশ বক্সের সামনে একটি ব্যাগ দেখতে পান। ব্যাগের ভেতরে তিনি লক্ষ্য করেন বোমা সদৃশ কিছু একটা।পরে দ্রুত সেটি জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান আসিফ।
সোমবার (১৭ মে) বিকেল ৪ টায় ঘটে এ ঘটনা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও র‍্যাবের একাধিক টিম। ঘিরে রাখা হয় বোমার স্থানটি। বন্ধ করে দেওয়া হয় ঢাকা চট্টগ্রাম মহাসড়কের দুইপাশ।

সন্ধ্যা পৌনে ৭ টায় ঘটনাস্থলে এসে পৌঁছায় পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের (সিটিটিসি) বোম্ব ডিস্পোজাল ইউনিট। তারা রোবট পাঠিয়ে এটি কি ধরনের বোমা সেটি আগে নিশ্চিত হয়ে নেন। পরে সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে বোমাটি নিস্ক্রিয় করা হয়। বোমাটি বিস্ফোরণ ঘটিয়ে নিস্ক্রিয় করার সময় বিকট শব্দে কেঁপে উঠে পুরো এলাকা।

বোম্ব ডিস্পোজাল ইউনিটের নেতৃত্বে থাকা ঢাকার এসি মাহমুদুজ্জামানের দেওয়া তথ্য মতে, এটি একটি ইম্প্রোভাইস এক্সক্লুসিভ ডিভাইস (আইইডি) বোমা। এটি বিস্ফোরণে ক্ষয়ক্ষতি সম্ভাবনা ছিল। তবে এটি সফলভাবে নিস্ক্রিয় করা সম্ভব হয়েছে।  নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের সার্জেন্ট আসিফ জানান, আমি বিকেলে এটি প্রথমে দেখি পরে কর্মকর্তাদের জানাই।সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মশিউর রহমান পিপিএম  জানান, বোমা সদৃশ ব্যাগ দেখে আমরা সাইনবোর্ড ট্রাফিক পুলিশ বক্স এলাকা ঘিরে রাখি। ডিএমপির বোম্ব ডিস্পোজাল টিম এটির বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করে।জেলা পুলিশের সহকারি পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকি  জানান, বোমাটি একটি ইম্প্রোভাইস এক্সক্লুসিভ ডিভাইস (আইইডি) বোমা। এটির সফলভাবে নিষ্ক্রিয়করণ সম্পন্ন হয়েছে। জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম জানান, এটি কে বা কারা এবং কেন রেখে গেছে সেটির আমরা তথ্য উপাত্ত খুঁজে বিশ্লেষণ করে পরবর্তী ব্যবস্থা নেব। এর সঙ্গে কারা জড়িত সেটি দ্রুতই খুঁজে বের করা হবে। ইতোমধ্যে আমরা আমাদের সবগুলো ইউনিটকে সতর্ক বার্তা দিয়েছি।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা

মাদারীপুরে গাড়ির চাপায় মানসিক ভারসাম্যহীন এক মহিলা নিহত