ফেঞ্চুগঞ্জের বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আকরাম হোসেন আর নেই

ফেঞ্চুগঞ্জের বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আকরাম হোসেন আর নেই
মস্তিস্কে রক্তক্ষরণ হয়ে চিকিৎসাধীন অবস্থায় রোববার (২১ মার্চ) সকাল ১১টার দিকে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।তিনি সদ্য প্রয়াত সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদের গ্রামের বাসিন্দা ও বিশ্বস্ত সহযোগী ছিলেন। তার বয়স ছিলো ৬৬ বছর। তিনি স্ত্রী, ৫ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।রোববার (২১ মার্চ) রাতে উপজেলা পরিষদের হেলিপ্যাড মাঠে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করার পর পরই তার জানাজা অনুষ্ঠিত হবে। পরে নুরপুর গ্রামে বাজারটিলা পঞ্চায়েতি কবরস্থানে তাকে দাফন করা হবে। ফেঞ্চুগঞ্জ উপজেলা বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক সেলিম আহমেদ জুবেল এ তথ্য নিশ্চিত করে বলেন, মস্তিস্কে রক্তক্ষরণ হওয়ায় গত দুই সপ্তাহ ধরে নগরের বেসরকারি হাসপাতালে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেন। রোববার সকাল ১১টার দিকে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।
জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেন তরুণ বয়সে ছাত্রাবস্থায় ১৯৭১ সালের মহান মুক্তিযোদ্ধে অংশ নেন। তিনি ভারতে সেনা শিবিরে প্রশিক্ষণ শেষে মৌলভীবাজারের কমলগঞ্জ ক্যাম্পে এসে মুক্তিযোদ্ধাদের সঙ্গে যোগ দিয়ে পাক সেনাদের সঙ্গে সম্মুখ যুদ্ধে অংশ নেন।
যুদ্ধ পরবর্তী সময়ে ১৯৭৬ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি নিয়ে ১৯৯২ সালে অবসর নেন। তার চেষ্টায় উপজেলায় আধা পাকা অস্থায়ী মুক্তিযোদ্ধা সংসদ ভবন নির্মিত হয়। এরপর সহযোদ্ধাদের ভোটে একাধিকবার তিনি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার নির্বাচিত হন।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে বিদ্যুৎ স্পর্শ হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা