নিজ শহর বগুড়ায় অনুশীলন করেছেন মুশফিক

নিজ শহর বগুড়ায় অনুশীলন করেছেন মুশফিক

করোনা বিরতির পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের প্রথম থেকেই মিরপুর স্টেডিয়ামে ঘাম ঝরিয়েছেন মুশফিকুর রহিম। এবার নিজ শহর বগুড়ায় অনুশীলন শুরু করেছেন এই অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান

সোমবার (২৪ আগস্ট) ব্যক্তিগত অনুশীলন ছিল না। এদিন সূচিতে থাকা সকল ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে। মিরপুরের ব্যক্তিগত অনুশীলনের চতুর্থ ধাপের প্রথম দিনের অনুশীলন শেষে মুশফিক ফিরে গেছেন বগুড়ায়।

মঙ্গলবার (২৫ আগস্ট) থেকে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে অনুশীলন করেছেন মুশফিক। এদিন দুপুর পৌনে ১২টা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত ব্যাটিং অনুশীলন করেন তিনি। তবে সূচি অনুযায়ী দুপুর সোয়া ১২টা থেকে অনুশীলনে নামার কথা ছিল তার। কিন্তু এদিন আগেভাগেই মাঠে নেমে পড়েন তিনি।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) সকাল সাড়ে ১১টায় ফের একবার অনুশীলনে শুরু করবেন মুশফিক।

এদিকে মঙ্গলবার থেকে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলনে যোগ দিয়েছেন লিটন দাস। করোনা মহামারির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর এদিনই প্রথম অনুশীলনে নামেন বাংলাদেশ দলের এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

সূচি অনুযায়ী সকাল ১০টা ১০মিনিট থেকে শের-ই-বাংলা স্টেডিয়ামে এসেই লিটন চলে যান ইনডোরে ব্যাটিং অনুশীলন করার জন্য। সেখানে প্রায় ৪৫ মিনিটের মতো ব্যাটিং করেন তিনি। এরপর বিশ্রাম নিতে চলে যান জিমে। সেখানে কিছুক্ষণ অনুশীলন করে ফিরে যান তিনি। প্রথমদিনে অবশ্য তিনি রানিং করেননি।

ব্যাটসম্যানদের মধ্যে আরও অনুশীলন করেন তামিম ইকবাল, সৌম্য সরকার, সাদমান ইসলাম, আফিফ হোসেন, ইমরুল কায়েস ও এনামুল হক বিজয়।

বোলারদের মধ্যে পেসার মোস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান রানা একাডেমি মাঠে নতুন লাল বলে পুরোদমে বোলিং অনুশীলন করেছেন। এছাড়াও অনুশীলন করেন রুবেল হোসেন, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, তাসিকিন আহমেদ, তাইজুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব।

আগামী সেপ্টেম্বরে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এই সফরে লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। প্রথম টেস্ট মাঠে গড়ানোর কথা রয়েছে ২৪ অক্টোবর। অবশ্য সিরিজের সূচি এখনও চূড়ান্ত হয়নি। তবে সফরকে সামনে রেখে ব্যক্তিগত অনুশীলন চালিয়ে যাচ্ছে টাইগাররা।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

কুমিল্লার সাম্রাজ্য ভেঙে বরিশালের লঞ্চে বিপিএল ট্রফি

নির্বাচনে জেতার পরদিনই মিরপুরে অনুশীলনে সাকিব