‘বাহরাইন ও আমিরাত ইসরায়েলকে স্বীকৃতি দিয়ে কিছুই পাবে না’

‘বাহরাইন ও আমিরাত ইসরায়েলকে স্বীকৃতি দিয়ে কিছুই পাবে না’

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ বলেছে, ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন করে সংযুক্ত আরব আমিরাত বা বাহরাইন কোনো স্বার্থ হাসিল করতে পারবে না। হিজবুল্লাহর উপ প্রধান শেখ নাঈম কাসেম সোমবার বার্তা সংস্থা আশ-শাবাবকে দেয়া এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেন। খবর পার্সটুডের।

তিনি বলেন, কিছু আরব দেশ কুদস দখলদার শক্তির সঙ্গে আপোষ করে নিজেদের প্রকৃত চেহারা উন্মোচন করে দিয়েছে এবং ফিলিস্তিনি জাতির সামনে তাদের কপটতার মুখোশ খুলে গেছে। সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন তাদের এ পদক্ষেপের মাধ্যমে ফিলিস্তিনি ভূমির উপর ইসরায়েলের দখলদারিত্বকে স্বীকৃতি দিয়েছে বলে তিনি মন্তব্য করেন।

শেখ নাঈম কাসেম বলেন, একমাত্র প্রতিরোধ সংগ্রামের মাধ্যমে ফিলিস্তিনি ভূখণ্ডকে দখলদার ইহুদিবাদীদের কবল থেকে মুক্ত করা সম্ভব এবং আল-কুদসকে প্রতিরোধ  সংগ্রাম ছাড়া অন্য কোনো উপায়ে মুক্ত করা যাবে না। এ ধরনের আপোষ প্রক্রিয়ায় ইসরায়েলের ধৃষ্টতা ও সাহসই কেবল বাড়বে বলে তিনি মন্তব্য করেন।

ফিলিস্তিনি জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন গত ১৫ সেপ্টেম্বর ইহুদিবাদী ইসরায়েলকে স্বীকৃতি দেয়ার মাধ্যমে এই দখলদার সরকারের সঙ্গে আপোষ চুক্তি স্বাক্ষর করে। হোয়াইট হাউজে ওই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ইহুদিবাদী ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

মমতার বিরুদ্ধে হাইকোর্টে অভিযোগ গৃহীত

আরও তিন অঙ্গরাজ্য ট্রাম্পের ঝুলিতে