শ্রমিক-কর্মচারীদের রাষ্ট্রীয় মালিকানায় পাটকল চালুর দাবি 

শ্রমিক-কর্মচারীদের রাষ্ট্রীয় মালিকানায় পাটকল চালুর দাবি 

সিরাজগঞ্জ: বন্ধ হওয়া পাটকলগুলো রাষ্ট্রীয় মালিকানায় চালু, লোকসানের জন্য দায়ীদের চিহ্নিত করে শাস্তির আওয়তায় আনা ও সব বকেয়া পাওনা পরিশোধের দাবিতে সিরাজগঞ্জে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করছেন শ্রমিক-কর্মচারীরা।

রোববার (২৭ সেপ্টেম্বর) দুপুরে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশনে মুক্তির সোপান চত্বরে জাতীয় জুট মিলস শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের আয়োজনে পাটকল ও পাটচাষি রক্ষা সম্মিলিত নাগরিক পরিষদ এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

 

সমাবেশে বক্তারা বলেন, জাতীয় জুট মিল বন্ধের দুই মাসের মধ্যে সরকার প্রাইভেট কোম্পানির (পিপিপি) মাধ্যমে চালুর প্রতিশ্রুতি দিলেও ব্যক্তি মালিকানায় লিজ দেওয়ার পাঁয়তারা করছে। এ নিয়ে শ্রমিকরা চরম উদ্বিগ্ন রয়েছেন। করোনা দুর্যোগের মধ্যে আড়াই মাস অতিবাহিত হলেও মিল চালুর কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

অন্যদিকে শ্রমিক-কর্মচারীদের মজুরি কমিশনের কোনো বকেয়া পরিশোধ করা হয়নি। ফলে সিরাজগঞ্জ জাতীয় জুটমিলের ২২শ শ্রমিক-কর্মচারী মানবেতর জীবনযাপন করছে। রাষ্ট্রীয় মালিকানায় দ্রুত মিলটি চালুর দাবি জানান বক্তরা।

পাটকল ও পাটচাষি রক্ষা সম্মিলিত নাগরিক পরিষদের আহ্বায়ক রেজাউল করিম সুর্যর সভাপতিত্বে বক্তব্য রাখেন- জাতীয় জুট মিলস শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের আহ্বায়ক শহিদুল ইসলাম, জাতীয় মুক্তি কাউন্সিলের আহ্বায়ক মো. বরকতুল্লাহ, সিপিবি জেলা সাধারণ সম্পাদক মোস্তফা নুরুল আমিন ও জেলা বাসদের আহ্বায়ক নব কুমার কর্মকার প্রমুখ।

সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন শ্রমিক নেতারা।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

মাদারীপুরে সড়ক দূর্ঘটনায় অজ্ঞাত এক ব্যক্তি নিহত

একদিনের ব্যবধানে স্বর্ণের দাম ফের বাড়ল