বঙ্গবন্ধুর সবচেয়ে বড় ম্যুরাল বরিশালে নির্মাণাধীন

বঙ্গবন্ধুর সবচেয়ে বড় ম্যুরাল বরিশালে নির্মাণাধীন

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর উদ্যোগে বরিশালে নির্মিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবচেয়ে বড় ম্যুরাল।

বরিশাল নগরের দক্ষিণ সদর রোড সংলগ্ন নির্মাণাধীন বঙ্গবন্ধু অডিটোরিয়ামের দক্ষিণ পাশের দেয়ালে বিদেশি দামি মূল্যবান পাথর দিয়ে এ ম্যুরাল নির্মাণ করা হচ্ছে।

৫০ ফুট উঁচু এবং ৪০ ফুট প্রস্থ বিশিষ্ট এ ম্যুরালের ব্যাকগ্রাউন্ডে জাতীয় পতাকা ফুটিয়ে তোলা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বুকে জড়ানো বঙ্গবন্ধুর আবেগঘন ম্যুরালটির নির্মাণকাজ অল্প কয়েকদিনের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে।

ম্যুরাল নির্মাণ তদারকির দায়িত্বপ্রাপ্ত সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ আহমেদ মান্না সাংবাদিকদের বলেন, ‘বঙ্গবন্ধুর নামে অডিটোরিয়াম অথচ সেখানে তার কোনো নামফলক বা ছবি ছিল না। বিষয়টি সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর দৃষ্টিগোচর হলে তিনি ঢাকার একটি আর্কিটেকচার গ্রুপের সহায়তায় নকশা প্রণয়ন করেন। ’

পরে চারুকলার গুণী শিল্পীদের সহায়তায় বঙ্গবন্ধু অডিটোরিয়ামে দেশে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় ম্যুরাল করার উদ্যোগ নেন। কিন্তু করোনা ভাইরাসের কারণে নির্মাণকাজ পিছিয়ে যায়। তারপরও ইতোমধ্যে ম্যুরালের বেশিরভাগ কাজ সম্পন্ন হয়েছে।

ম্যুরাল নির্মাণের দায়িত্বে থাকা চারুকলার শিল্পী রুদ্র জানান, বিদেশি উন্নতমানের টাইলসের বিভিন্ন রঙের টুকরা দিয়ে ম্যুরাল নির্মাণ করা হচ্ছে। চারজন সহযোগী নিয়ে দেড়মাস ধরে এর নির্মাণকাজ করছেন তিনি। এটি বঙ্গবন্ধুর সবচেয়ে বড় ম্যুরাল এবং এর আগে এত বড় ম্যুরাল অন্য কোথাও নির্মিত হয়নি।

স্থানীয়রা বলছেন, রঙিন এ ম্যুরালে বঙ্গবন্ধুকে আরও প্রাণবন্ত করা হয়েছে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

মাদারীপুরে সড়ক দূর্ঘটনায় অজ্ঞাত এক ব্যক্তি নিহত

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু