নিহত ও আহতদের তালিকা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে

নিহত ও আহতদের তালিকা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে

নারায়ণগঞ্জের ফতুল্লায় পশ্চিমতল্লা বাইতুস সালাত জামে মসজিদে দুর্ঘটনায় নিহত ও আহতদের তালিকা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।

বুধবার জেলা প্রশাসক বলেন, হতাহতদের মধ্যে বেশিরভাগ পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তাই তারা যেন আরও সাহায্য-সহযোগিতা পেতে পারেন, সে জন্য প্রধানমন্ত্রী ও দুর্যোগ ব্যস্থাপনা মন্ত্রণালয়ে নিহত ও আহতদের তালিকা পাঠানো হয়েছে।

মো. জসিম উদ্দিন বলেন, তদন্ত প্রতিবেদন পাওয়ার পর, যে বিষয়গুলো তার অধীনস্থ সে ব্যাপারে ব্যবস্থা নেবেন তিনি। এছাড়া অন্য সংস্থাগুলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠি দেবেন। বিস্ফোরণে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর প্রধানমন্ত্রীসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দেবেন। তাই কমিটিগুলো যেন নির্ভুল রিপোর্ট দিতে পারে, সে ব্যাপারে সহায়তা করা হচ্ছে।

তিনি এরই মধ্যে গ্যাস বিদ্যুৎ কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানিয়েছেন, তাদের এলাকায় কোনো অবৈধ সংযোগ আছে কিনা তা খতিয়ে দেখার জন্য। এছাড়া প্রতিটি মসজিদসহ অন্যান্য প্রতিষ্ঠানোর কমিটিগুলোকে তাদের নিরাপত্তা ব্যবস্থা পরীক্ষাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন।

প্রসঙ্গত, গত শুক্রবার রাত পৌনে ৯টায় নারায়ণগঞ্জের ফতুল্লার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। এরপর দগ্ধ ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এর মধ্যে ২৮ জনের মৃত্যু হয়েছে।

এ ছাড়া একজন বাসায় ফিরেছেন সুস্থ হয়ে। তবে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে দগ্ধ আটজনের অবস্থার এখনো কোনো উন্নতি হয়নি। এদের সকলের অবস্থাই আশঙ্কাজনক বলে জানিয়েছেন ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

প্রবীণ রাজনীতিক হায়দার আকবর খান রনোর দাফন সোমবার

বাকেরগঞ্জে ভোট জালিয়াতির পরিকল্পনাকারী আবদুল হক পুলিশ হেফাজতে