দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

অনিয়মের অভিযোগে মানিকগঞ্জের দুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ফৌজিয়া খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১% ও এলজিএসপি-৩ এর বিভিন্ন প্রকল্প গ্রহণে সরকারি বিধি অনুসরণ না করা, নিয়ম-বহির্ভূতভাবে কাজের জন্য অগ্রিম অর্থ উত্তোলন এবং ভুয়া বিল ভাউচার দাখিলসহ কাজ না করে প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগে সদর উপজেলার নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রাকিব হোসেন ফরহাদকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এদিকে, গভীর নলকূপ বসানোর কথা বলে অর্থ আদায়ের অভিযোগে হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামাল হোসেনকেও বহিষ্কার করা হয়।

অপরদিকে, দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ঘর প্রদানের নামে অর্থ আদায়ের অভিযোগে হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য মো. কামাল হোসেনকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তিনি আরও জানান, তাদের বিরুদ্ধে অভিযোগগুলো স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। জেলা প্রশাসক অভিযুক্তদের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করার প্রেক্ষিতে গতকাল সোমবার স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত পত্রে তাদের সাময়িক বহিষ্কারের বিষয়টি জানানো হয়েছে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া