ইউএনও ওয়াহিদার বাবার শরীরের নিচের অংশ অবশ হয়ে গেছে

ইউএনও ওয়াহিদার বাবার শরীরের নিচের অংশ অবশ হয়ে গেছে

রংপুর: দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদা খানমের বাবা ওমর আলী শেখের (৭০) কোমর থেকে নিচের অংশ অবশ হয়ে পড়েছে।

কথা বলা ও খেতে পারায় কোনো সমস্যা না হলেও চলতে পারছেন না তিনি।

দীর্ঘসময়ে চিকিৎসায় তিনি পুরোপুরি সেরে উঠবেন, তবে আপাতত অস্ত্রোপচারের প্রয়োজন হবে না বলছেন সংশ্লিষ্ট চিকিৎসকরা।

শনিবার (৫ সেপ্টেম্বর) রংপুর মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান ডা. তোফায়েল হোসেন ভূঁইয়া সাংবাদিকদের জানান, ওমর আলী শেখের আগে থেকে ডায়াবেটিস ছিল। ঘটনার রাতে তিনি ঘাড়ে আঘাতপ্রাপ্ত হন। এতে স্পাইনাল কর্ড ক্ষতিগ্রস্ত হয়। সাধারণত এ ধরনের জটিলতায় চার হাত-পা অবশ হয়ে থাকে। এক্ষেত্রে তার দুই হাত কিছুটা সচল থাকলেও নাভির নিচ থেকে নিচের অংশ অবশ হয়ে পড়েছে।

তিনি আরও বলেন, সাধারণত এ ধরনের সমস্যা সেরে উঠতে দুই থেকে তিনমাস পর্যন্ত সময় লাগে। আপাতত তার অস্ত্রোপচারের প্রয়োজন না হলেও দীর্ঘমেয়াদি চিকিৎসা প্রয়োজন। একটি চিকিৎসক দলের মাধ্যমে তার চিকিৎসাসেবা কার্যক্রম পরিচালিত হচ্ছে। উন্নত চিকিৎসার প্রয়োজনে তার স্বজনরা ঢাকায় নিয়ে যেতে চাইলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ঘটনায় ঘোড়াঘাট থানায় দায়ের করা মামলার বাদী ইউএনও ওয়াহিদা খানমের ভাই শেখ ফরিদ উদ্দিন  জানান, বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকালে হাসপাতালে ভর্তির পর থেকে তার বাবার এ সমস্যা দেখা দেয়। বিষয়টি রংপুর জেলা প্রশাসককে অবগত করা হয়েছে। আপাতত ঢাকায় নিয়ে যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়নি। এখানকার পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট ঢাকায় পাঠানো হবে। সেখানকার চিকিৎসকরা রিপোর্ট দেখে ঢাকায় নিয়ে যেতে বললে তারপর সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে বুধবার (২ সেপ্টেম্বর) দিনগত রাতে ইউএনও ওয়াহিদার সরকারি বাসভবনের ভেন্টিলেটর ভেঙে বাসায় ঢুকে ওয়াহিদা ও তার বাবার ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। ইউএনওর মাথায় গুরুতর আঘাত এবং তার বাবাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করা হয়।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া