আরো ২ দিন বন্ধ থাকবে ক্রিকেটারদের অনুশীলন

আরো ২ দিন বন্ধ থাকবে ক্রিকেটারদের অনুশীলন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক ট্রেনার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় হঠাৎ করেই ঢাকায় ক্রিকেটারদের অনুশীলন বন্ধ করে দেওয়া হয়েছে। সতর্কতার জন্যই ৩ দিনের জন্য অনুশীলন বন্ধ করেছে বিসিবি।

 

তবে এই বন্ধের মেয়াদ বাড়তে পারে। বিষয়টি নিয়ে জাতীয় দলের ট্রেনার ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবে বিসিবির মেডিক্যাল বিভাগ। শনিবার (০৫ সেপ্টেম্বর) এ কথা জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

আসন্ন শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতিতে যেন কোনো প্রভাব না পড়ে সেটাও সেটাও লক্ষ্য রাখবে মেডিক্যাল বিভাগ। গত ১৯ জুলাই পুলে থাকা জাতীয় দলের ক্রিকেটারদের জন্য স্বাস্থ্যবিধি মেনে ব্যক্তিগত অনুশীলনের সুযোগ করে দেয় বিসিবি। তবে ট্রেনারের করোনা আক্রান্তের ঘটনায় অনুশীলন বন্ধ করতে বাধ্য হয় বিসিবি।

বিসিবির প্রধান চিকিৎসক বলেন, ‘আমাদের ঢাকার অনুশীলন বন্ধের মেয়াদটা আরও বাড়তে পারে। কতদিন অনুশীলন বন্ধ থাকলে ক্রিকেটারদের ফিটনেসের কোনো সমস্যা হবে না সেটাও আমদের বিবেচনা করতে হবে।  তিন থেকে পাঁচদিন অনুশীলন বন্ধ থাকলে আমার মনে হয়, ওদের ফিটনেসে সমস্যা হবে না। তবে আমরা খুব শিগগিরই বিদেশি ট্রেনারদের সঙ্গে এটা নিয়ে আলোচনায় বসব। কতদিন বন্ধ থাকবে সেটা তখনই আমরা সিদ্ধান্ত নিতে পারবো। তবে আশা করা যায়, ৩-৫ দিনের বেশি হবে না। এতে শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতিতে কোনো ধরনের  সমস্যা হবে না আশা করছি। অনুশীলনটা যাতে কোনোভাবেই বাধাগ্রস্থ না হয়  সেভাবেই চিন্তা করবো। ’

বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলায় অনুশীলনের পর বিসিবি সাময়িকভাবে ৩ দিনের জন্য অনুশীলন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। ঢাকার অনুশীলন বন্ধ থাকলেও দেশের অন্য ৬ ভেন্যুতে ঠিকই অনুশীলন করছে ক্রিকেটাররা।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

কুমিল্লার সাম্রাজ্য ভেঙে বরিশালের লঞ্চে বিপিএল ট্রফি

নির্বাচনে জেতার পরদিনই মিরপুরে অনুশীলনে সাকিব