লঙ্কা প্রিমিয়ার লিগে খেলবেন আফ্রিদি

লঙ্কা প্রিমিয়ার লিগে খেলবেন আফ্রিদি

শহীদ আফ্রিদি আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন বহু আগেই কিন্তু এখনও পুরোদমে খেলে যাচ্ছেন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগগুলোতে

সর্বশেষ লঙ্কা প্রিমিয়ার লিগের খেলোয়াড় তালিকায় যুক্ত হয়েছে এই সাবেক পাকিস্তানি অধিনায়কের নাম। শুধু কি তাই, শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগের অভিষেক আসরে আইকন খেলোয়াড় হিসেবে তার নাম ঘোষণা করেছে গল গ্ল্যাডিয়েটর্স

গল গ্ল্যাডিয়েটর্সের মালিক নাদীম ওমর আবার পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফ্র্যাঞ্চাইজি কুয়েটা গ্ল্যাডিয়েটর্সেরও মালিক। আফ্রিদিকে আইকন খেলোয়াড় হিসেবে যুক্ত করার সিদ্ধান্ত তিনিই নিয়েছেন। এই দলে আফ্রিদির সঙ্গে খেলতে দেখা যাবে আরেক সাবেক পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদকেও।

চলতি বছর পিএসএলে মুলতান সুলতানের হয়ে খেলতে দেখা গেছে আফ্রিদিকে। করোনা বিরতির পর তাই লঙ্কা প্রিমিয়ার লিগ দিয়েই ফের ক্রিকেট মাঠে নামবেন তিনি। আর এই সুযোগ করে দেওয়ার জন্য গল গ্ল্যাডিয়েটর্সের মালিকপক্ষকে ধন্যবাদ জানিয়ে টুইটও করেছেন ৪০ বছর বয়সী অলরাউন্ডার।

আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল)  গল গ্ল্যাডিয়েটর্সের কোচ এবং পরিচালকের দায়িত্বে থাকছেন সাবেক পাকিস্তানি অধিনায়ক ও উইকেটরক্ষক মঈন খান। তবে চাইলে যেকোনো ভূমিকাতেই কাজ করতে পারবেন তিনি।

লঙ্কা প্রিমিয়ার লিগে শ্রীলঙ্কার ৫টি শহরের প্রতিনিধিত্ব করবে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি। ১৫ দিন দীর্ঘ এই টুর্নামেন্টে পাঁচটি দল মোট ২৩টি ম্যাচে প্রতিযোগিতা করবে।

ওদিকে পিএসএলের বাকি ম্যাচগুলো ১৪ থেকে ১৭ নভেম্বরের মধ্যে আয়োজন করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ফলে এলপিএল’র প্রথম কয়েকটি ম্যাচে খেলতে পারবেন না পাকিস্তানি ক্রিকেটাররা।

দেশের মাটিতে পুরোদমে ক্রিকেট ফেরানোর জন্য এই প্রিমিয়ার লিগের ওপর অনেকটা নির্ভর করে আছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। কারণ এর আগে করোনা মহামারির কারণে ৫টি আন্তর্জাতিক সিরিজ এরইমধ্যে বাতিল হয়ে গেছে।

পুরোদমে ক্রিকেট ফেরানোর জন্য এখন তুলনামূলক ভালো অবস্থানে আছে শ্রীলঙ্কা। গত মার্চ থেকে এখন পর্যন্ত দেশটিতে করোনা পজিটিভের সংখ্যা মাত্র ৩ হাজারটি এবং মৃত্যুর সংখ্যা ২৪, যা পার্শ্ববর্তী দেশ যেমন ভারত, বাংলাদেশ ও পাকিস্তানের চেয়ে অনেক কম।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

কুমিল্লার সাম্রাজ্য ভেঙে বরিশালের লঞ্চে বিপিএল ট্রফি

নির্বাচনে জেতার পরদিনই মিরপুরে অনুশীলনে সাকিব