সংসদ অধিবেশন: ডিএমপির বিধিনিষেধ

সংসদ অধিবেশন: ডিএমপির বিধিনিষেধ

ঢাকা: আগামী রোববার (৬ সেপ্টেম্বর) থেকে ১১তম জাতীয় সংসদের নবম অধিবেশন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সংসদ অধিবেশন কেন্দ্রিক নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করতে জাতীয় সংসদ ভবন ও পার্শ্ববর্তী এলাকায় বেশকিছু বিধিনিষেধ আরোপ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিধিনিষেধ জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্ধারিত এলাকায় আগামী শনিবার (৫ সেপ্টেম্বর) দিনগত রাত ১২টা থেকে সব প্রকার অস্ত্র-শস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং যেকোনো প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

যেসব এলাকায় নিষেধাজ্ঞা বহাল থাকার কথা বলা হয়েছে- ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরাতন বিমানবন্দর হয়ে বাংলামোটর ক্রসিং, বাংলামোটর লিংক রোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা, পান্থপথের পূর্ব প্রান্ত থেকে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট, মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি-১৬ নম্বর (পুরাতন-২৭) সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণীর সংযোগস্থল থেকে পুরাতন নবম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণীর পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া অ্যাভিনিউয়ের পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সমুদয় সড়ক ও গলিপথ।

১১তম জাতীয় সংসদের নবম অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলেও জানানো হয়।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বিএনপি ইসরায়েল-নেতানিয়াহুর দোসর: পররাষ্ট্রমন্ত্রী

প্রচন্ড গরমে ছাত্র-ছাত্রী, কৃষক ও রিক্সা চালকদের মাঝে ছাতা ও পানিরপট বিতরণ