দুর্নীতির বিরুদ্ধে মন্ত্রণালয়কে গুরুত্বারোপ

দুর্নীতির বিরুদ্ধে মন্ত্রণালয়কে গুরুত্বারোপ

ঢাকাদুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী ঘোষিত ‘জিরো টলারেন্স’ নীতি বাস্তবায়নে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়কে সর্বোচ্চ গুরুত্বারোপের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১১তম বৈঠকে এ সুপারিশ করা হয়৷ কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য শ ম রেজাউল করিম, মাহবুব উল আলম হানিফ, ছোট মনির, নাজমা আকতার ও কানিজ ফাতেমা আহমেদ অংশ নেন।

‘বৈঠকে সামুদ্রিক মৎস্য বিল, ২০২০’ এবং ‘মৎস্য ও মৎস্যপণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) বিল, ২০২০’ প্রয়োজনীয় যাচাই-বাছাই, পরিবর্তন, পরিমার্জন করে সংসদে উত্থাপনের সুপারিশ করা হয়।

মন্ত্রণালয়ের অস্থায়ী ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিদেশে প্রশিক্ষণ নিলে প্রশিক্ষণে প্রাপ্ত তাদের অর্জিত জ্ঞান থেকে মন্ত্রণালয় খুব বেশি লাভবান হয় না। সাধারণত প্রশিক্ষণ গ্রহণের কিছুদিন পরেই তাদের অন্য মন্ত্রণালয়ে বদলি হয়ে যায়। প্রশিক্ষণে অর্জিত জ্ঞান থেকে সর্বোচ্চ সুফল পেতে মন্ত্রণালয়ের অস্থায়ী ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরিবর্তে মন্ত্রণালয়ের স্থায়ী কর্মকর্তা, কর্মচারীদের প্রয়োজনীয় বিদেশ  প্রশিক্ষণে পাঠানোর সুপারিশ করা হয়।

দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন, মন্ত্রণালয়কে এ বিষয়টি সর্বোচ্চ গুরুত্বারোপের জন্য বৈঠকে সুপারিশ করা হয়।

বৈঠকের শুরুতে জাতির জনক ও তার পরিবারের শহীদদের এবং করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

বৈঠকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালায়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানরাসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাংলাদেশি কর্মীদের বেতন না দিয়ে শাস্তির মুখে মালয়েশিয়ান কোম্পানি

বিএনপি ইসরায়েল-নেতানিয়াহুর দোসর: পররাষ্ট্রমন্ত্রী