খুলনায় আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন

খুলনায় আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন

খুলনা: খুলনা জেলা ম্যাজিস্ট্রেসি থেকে ইস্যুকৃত এনপিবি পিস্তল, রিভলবার, একনলা বন্দুক, দোনলা বন্দুক, ২২ বোর, ৭ এমএম, ৮ এমএম, ৯ এমএম রাইফেল লাইসেন্স এবং ডিলার, মেরামতকারী প্রতিষ্ঠান ও সেফ কিপিং লাইসেন্সধারীদের লাইসেন্স নবায়ন শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) শুরু হওয়া এ নবায়ন চলবে আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত।

অধিকাংশ আগ্নেয়াস্ত্রের স্মার্টকার্ডে রূপান্তর কার্যক্রম সম্পন্ন হয়েছে এবং বর্তমানে বিতরণ চলমান রয়েছে। কিন্তু অল্পকিছু সংখ্যক আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারী ব্যক্তি স্মার্ট কার্ডের জন্য আবেদন জমা দেননি। তাদের আগ্নেয়াস্ত্র ২৭ আগস্ট থেকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে নবায়ন করতে হবে।

খুলনা জেলার সব উপজেলা ও মহানগরের আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারী ব্যক্তি সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের জেএম শাখা, ৫০ নম্বর রুমে সরাসরি যোগাযোগ করে স্মার্ট কার্ড লাইসেন্স রূপান্তর করতে পারবেন।

স্মার্ট কার্ড ইস্যু ফি বাবদ দুই হাজার টাকা জমা দিতে হবে। এ সংক্রান্ত ফরম জেলা প্রশাসকের ওয়েবসাইট, ফ্রন্ট ডেক্স ও সংশ্লিষ্ট শাখায় পাওয়া যাবে। নির্ধারিত সূচি অনুযায়ী জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং পূর্বের ইস্যুকৃত মূল লাইসেন্স সাথে আনতে হবে। এ বছর থেকে স্মার্টকার্ড লাইসেন্স ব্যতীত কোন আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়ন করা হবে না।

খুলনা জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া