অর্থ আত্মসাতের দায়ে পুলিশে দিয়েছে চট্টগ্রাম জিপিওর দুই কর্মকর্তাকে

অর্থ আত্মসাতের দায়ে পুলিশে দিয়েছে চট্টগ্রাম জিপিওর দুই কর্মকর্তাকে

চট্টগ্রাম: চট্টগ্রাম জিপিওর সঞ্চয় শাখায় কর্মরত দুই কর্মকর্তাকে অর্থ আত্মসাতের দায়ে কোতোয়ালী থানা পুলিশের কাছে সোপর্দ করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) অভিযুক্ত দুইজনকে কোতোয়ালী থানা পুলিশে আদালতে পাঠিয়েছে।

 

ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অর্থ আত্মসাতের অভিযোগ জমা দিয়েছেন চট্টগ্রাম জিপিও কর্তৃপক্ষ।

অভিযুক্ত দুইজন হলো-সঞ্চয়-৬ শাখার সহকারী পোস্টমাস্টার নূর মোহাম্মদ ও সঞ্চয় শাখা কাউন্টার-১ এর পোস্টাল অপারেটর মো. সরওয়ার আলম খান। এদের মধ্যে নুর মোহাম্মদ বোয়ালখালী উপজেলার খরনদীপ এলাকার দলিলুর রহমানের ছেলে ও এবং সরওয়ার আলম খান লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ভবানিপুর এলাকার আইয়ুব খানের ছেলে।

চট্টগ্রাম জিপিও সূত্রে জানা যায়, সঞ্চয় বিভাগে বুধবার (২৬ আগস্ট) পোস্টমাস্টার ড. মো. নিজাম উদ্দিন আকস্মিক অডিটে এসে ভুয়া জমার মাধ্যমে ৪৫ লাখ টাকা উত্তোলন করার প্রমাণ পান। পরে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করলে তারা অর্থ আত্মাসতের বিষয়টি স্বীকার করেন। পরে তাদের হেফাজত থেকে ২১ লাখ ৪৯ হাজার টাকা উদ্ধার করা হয়। বাকি ২৩ লাখ ৫১ হাজার টাকা উদ্ধার করা যায়নি।

চট্টগ্রাম জিপিওর ডাকঘর শাখার পরিদর্শক রাজীব পাল স্বাক্ষরিত এক চিঠিতে দুই কর্মকর্তার অর্থ আত্মসাতের অভিযোগের বিষয়টি উল্লেখ করে তাদের থানায় সোপর্দ করা হয়।

কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান  বলেন, চট্টগ্রাম জিপিওর সঞ্চয় শাখায় কর্মরত দুই কর্মকর্তাকে অর্থ আত্মসাতের দায়ে কোতোয়ালী থানা পুলিশের কাছে সোপর্দ করেছে কর্তৃপক্ষ। আমরা তাদের আদালতে পাঠিয়েছি।

ডাকঘর শাখার পরিদর্শক রাজীব পাল বলেন, পুলিশ আমাদের জানিয়েছে, বিষয়টি দুদকের। আমরা দুদেকের ডেসপাস শাখায় দুইজনের বিরুদ্ধে অভিযোগ জমা দিয়েছি।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বেইলি রোডে আগুন: ভবনের ব্যবস্থাপকসহ চারজন রিমান্ডে

ঢাকা-৪ আসনের গেজেট প্রকাশ স্থগিত থাকবে: হাইকোর্ট