রাজবাড়ী থেকে দৌলতদিয়া ঘাট পর্যন্ত  ট্রেন চলাচল শুরু

রাজবাড়ী থেকে দৌলতদিয়া ঘাট পর্যন্ত  ট্রেন চলাচল শুরু

রাজবাড়ী: বন্যার কারণে দীর্ঘ এক মাস বন্ধ থাকার পর (২২ আগস্ট) থেকে পুনরায় রাজবাড়ী থেকে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট পর্যন্ত ট্রেন চলাচল শুরু হয়েছে।

পদ্মার পানি বৃদ্ধির ফলে সৃষ্ট বন্যা দৌলতদিয়ার কয়েকটি স্থানে রেললাইন তলিয়ে যাওয়ায় ঝুঁকি এড়াতে রেলওয়ে কর্তৃপক্ষ রাজশাহী-দৌলতদিয়া ঘাট রুটে চলাচলকারী একমাত্র ট্রেনটির (আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস) রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে দৌলতদিয়া ঘাট স্টেশন পর্যন্ত চলাচল বন্ধ করে দেয়।

তারও দুই মাস আগে করোনা পরিস্থিতির কারণে এই রুটের সব মেইল ও লোকাল ট্রেনের চলাচল বন্ধ করে দেওয়া হয়। সেগুলোর চলাচল এখনো শুরু হয়নি।

একমাত্র আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনটি চালু হলেও দৌলতদিয়া ঘাট পর্যন্ত চলতে না পারায় গোয়ালন্দ অঞ্চলের মানুষ নিরাপদে ও সাশ্রয়ে ট্রেনে যাতায়াতের সুবিধা থেকে বঞ্চিত ছিল।

দৌলতদিয়া ঘাট রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আব্দুল জলিল জানান, পদ্মা নদীতে পানি বৃদ্ধির ফলে সৃষ্ট বন্যায় গোয়ালন্দ বাজারের পর থেকে রেললাইনের কয়েকটি স্থান তলিয়ে যাওয়ায় ট্রেন চলাচল বন্ধ ছিল। এখন থেকে রাজশাহী-দৌলতদিয়া ঘাট রুটের আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনটি নিয়মিত চলাচল করবে। বাকি ট্রেনগুলো করোনা ভাইরাস পরিস্থিতির কারণে বন্ধ রয়েছে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে বিদ্যুৎ স্পর্শ হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা