ক্ষমা চেয়েছেন আইনজীবী

ক্ষমা চেয়েছেন আইনজীবী

ঢাকা: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাস্টাস দিয়ে প্রধান বিচারপতি ও বিচারবিভাগ নিয়ে অবমাননাকর মন্তব্য করার ঘটনায় ক্ষমা চেয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।  ভবিষ্যতে তিনি এ ধরনের অবমাননাকর কাজ থেকে নিজেকে বিরত রাখবেন বলেও জানিয়েছেন ওই আইনজীবী।

রোববার (২৩ আগস্ট) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ তার আদালত অবমাননার মামলা নিষ্পত্তি করে রায় দেন।

ফেসবুকে আইনজীবী সৈয়দ মামুন মাহবুব একটি পোস্ট দেন। ফেসবুকের বিষয়টি আদালতের নজরে আনেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। বিষয়টি নজরে নিয়ে ১২ আগস্ট তলবের পাশাপাশি মন্তব্যের কারণে তার বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ আনা হবে না তা জানতে চেয়েছিলেন আপিল বিভাগ।

এর আগে ২০ আগস্ট ওই আইনজীবীকে ভার্চ্যুয়ালি হাজির থেকে জবাব দিতে বলা হয়।

আদালতের তলবে ওই তারিখে আপিল বিভাগে হাজির হয়ে ভার্চ্যুয়ালি নিঃশর্ত ক্ষমা চান আইনজীবী। পরে শুনানি শেষে আদালত এ বিষয়ে রায়ের জন্য ২৩ আগস্ট দিন রেখেছিলেন।

আদালতে মামুন মাহবুবের পক্ষে ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন ও সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

পরে রুহুল কুদ্দুস কাজল বলেন, আদালত রায়ে বলেছেন যেহেতু আদালত অবমাননাকারী তার দোষ স্বীকার করে ক্ষমা চেয়েছেন এবং এই মর্মে তিনি নিশ্চয়তা দিয়েছেন যে, ভবিষ্যতে তিনি আদালত অবমাননাকর কাজ করবেন না এবং এ ধরনের কাজ থেকে বিরত থাকবেন, এই বিবেচনা করে এই মামলার পরবর্তী কার্যক্রম না চালানোর সিদ্ধান্ত নিয়ে মামলাটি নিষ্পত্তি করে দিয়েছি। তবে ভবিষ্যতের জন্য এই মামলার কার্যক্রম ধারণ করা হয়েছে এবং তা সংরক্ষণ করা হবে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া