ফেরি চলাচল ব্যাহত  কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে

ফেরি চলাচল ব্যাহত  কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে

মাদারীপুরকাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এ নৌরুটের চ্যানেল মুখের চর ভেঙে গিয়ে সরু হওয়ায় এবং স্থানটিতে ড্রেজার থাকায় শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ীর উদ্দেশ্যে ফেরি আসতে পারছে না।

 

রোববার (১৩ সেপ্টেম্বর) সকাল থেকে ওই নৌরুটে ব্যাহত হচ্ছে ফেরি চলাচল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাট সূত্রে এ তথ্য জানা গেছে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, শিবচরের কাঁঠালবাড়ী ঘাট থেকে দু’টি কে-টাইপ ফেরি শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে গেছে। তবে শিমুলিয়া থেকে কোনো ফেরি আসছে না। ফলে সকাল থেকেই ফেরি চলাচল ব্যাহত হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ী প্রবেশের পথে নদীর চরের কিছু অংশ ভেঙে যাওয়ায় প্রবেশ পথটি কিছুটা সরু হয়ে আছে। এছাড়া ওই স্থানটির পাশেই ড্রেজিংয়ের পাইপ রয়েছে। ফলে পথটুকু সরু হওয়ায় ফেরি চলাচল বন্ধ রয়েছে। তবে দুই-তিন ঘণ্টার মধ্যে ফেরি চলাচল স্বাভাবিক হতে পারে বলে আশা প্রকাশ করেছেন ঘাট কর্তৃপক্ষ।

কাঁঠালবাড়ী ঘাটের সহকারী ব্যবস্থাপক সামসুল আবেদিন বলেন, ফেরি সকালে কিছু সময় চলার পর শিমুলিয়া থেকে বন্ধ রয়েছে। কাঁঠালবাড়ী থেকে দু’টি ফেরি যানবাহন নিয়ে ছেড়ে গেছে।

বিআইডব্লিউটিসির মেরিন কর্মকর্তা (শিমুলিয়া) আহমদ আলী  বলেন, চ্যানেল মুখের কিছু জায়গা নদী ভেঙে যাওয়ায় প্রবেশ পথ সরু হয়ে গেছে। এছাড়া সেখানে ড্রেজার থাকায় ফেরি প্রবেশ করতে পারছে না। প্রবেশ পথ স্বাভাবিক করতে ড্রেজার কর্তৃপক্ষের সঙ্গে আলাপ হয়েছে। স্বাভাবিক হলেই ফেরিতে চলাচল করবে।

প্রায় আটদিন বন্ধ থাকার পর গত ১১ সেপ্টেম্বর বিকেলে পরীক্ষামূলকভাবে একটি রো রো ও দু’টি কে-টাইপ ফেরি চলাচল শুরু করে। তবে রো রো ফেরিটি চ্যানেলের ডুবো চরে আটকে যায়। ১২ সেপ্টেম্বর থেকে নৌরুটে তিনটি কে-টাইপ ও দু’টি মিডিয়াম ফেরি চলাচল শুরু করে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া