দুর্ব্যবহার দুর্নীতির শামিল

দুর্ব্যবহার দুর্নীতির শামিল

 

সরকারি সেবা নিতে আসা জনগণের সাথে দুর্ব্যবহার দুর্নীতির শামিল মন্তব্য করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, জনগণকে হাসিমুখে সেবা দিতে হবে।

বৃহস্পতিবার (২০ আগস্ট) মেহেরপুর জেলা প্রশাসন আয়োজিত জেলার সরকারি আইন কর্মকর্তাদের সাথে ভার্চ্যুয়াল মতবিনিময় সভায় যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, মানুষ সরকারের কাছে দ্রুত ও কার্যকরী সেবা প্রত্যাশা করে। কিন্তু অনেক সময় প্রত্যাশিত সেবা না পেয়ে সাধারণ জনগণকে অনিয়ম ও দুর্ব্যবহারের শিকার হতে হয়। কিন্তু মনে রাখতে হবে, দুর্ব্যবহারও দুর্নীতির শামিল। তাই জনগণকে হাসিমুখে যথাযথ সেবা দিতে হবে।

তিনি আরও বলেন, ব্যক্তিগত সংকীর্ণতার ঊর্ধ্বে থেকে দেশের সেবায়, মানুষের সেবায় কাজ করে যেতে হবে যাতে দেশের সকল স্তরের মানুষ যথাযথ আইনগত সহায়তা পায়। একটি কার্যকরী ও সময়োপযোগী আইনি সহায়তা ব্যবস্থা গড়ে তোলার ক্ষেত্রে আইন কর্মকর্তাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সমাজের সব ধরনের মানুষের জন্য আইনগত সহায়তা প্রদানের মানসিকতা ধারণ করতে হবে।

আইন কর্মকর্তাদের উদ্দেশ্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, আপনাদের কর্মকাণ্ডেই সরকারের ভাবমূর্তি উজ্জ্বল হবে। বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য হচ্ছে প্রতিটি মানুষকে যথাযথ আইনগত সেবা দেওয়ার ব্যবস্থা করা। তাই সরকারের এই উদ্দেশ্য বাস্তবায়নে দ্রুততা ও দক্ষতার সাথে আইন কর্মকর্তাদের কাজ করতে হবে।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে দেশ সফলভাবে এগিয়ে চলেছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের অন্যতম উদ্দেশ্য দেশে সুশাসন নিশ্চিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলা। এ লক্ষ্য অর্জনে আইন কর্মকর্তাদের সততা ও আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলার পুলিশ সুপার এস এম মুরাদ আলি, জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট পল্লব ভট্টাচার্য্যসহ জেলার বিভিন্ন স্তরের আইন কর্মকর্তারা বক্তব্য রাখেন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া